শিপু ফরাজী, ভোলা দক্ষিণ প্রতিনিধি :: নতুন কোন করারোপ ছাড়াই ব্যাপক ক্ষোভ আর হতাশার মধ্যে দিয়ে ভোলার চরফ্যাশন পৌরসভার ২০১৪-১৫অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় মেয়র কার্যালয়ে সল্পপরিশরে সংবাদ সম্মেলনের মাধ্যমে পৌর মেয়র আব্দুস সালাম হাওলাদার চরফ্যাশন পৌরসভার ৭৯ কোটি ১৭লাখ ৩৭ হাজার টাকার বাজেট ঘোষনা করেন। ঘোষিত বাজেটে নতুন কোন করারোপ করা হয়নি।

বাজেটের উপর আলোচনায় অংশ নেন প্যানেল মেয়র মোঃ মোরশেদ, কাউন্সিলর আকতারুল আলম সামু ও দিবাকর হাওলাদার, তারা বলেন, এই বাজেট দিয়ে পৌরবাসীর কোন আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে না। এই বিষয়ে কথা বলা অনর্থক। আজ এমন একটি বাজেট অধিবেশনে মাত্র ৩জন কাউন্সিলর উপস্থিত হয়েছে। এতেই বুঝাযায় এই বাজেটের গুরুত্ব কতটুকু। পৌর বাসি প্রতি ৫ বছর তাদের ভোটার অধিকার দিয়ে আমাদেরকে নির্বাচিত করে পৌর সভায় পাঠায় তাদের নাগরিক সুবিধার কথা বলতে। কিন্তু আমরা এসে এই পৌরসভায় নাগরিকদের সেই আশা আকাঙ্খার কথা কিছুই বলতে পারি না।

তাই আজ এই বাজেট অনুষ্ঠানে কাউন্সিলরা অনেকেই বাজেট অনুষ্ঠানে আসেন নি। চরফ্যাশন পৌরসভার অনেক গুরুত্ব পূর্ণ এলাকাই রাস্তা ঘাট ভাঙ্গাচুড়া অবস্থায় পড়ে আছে। ড্রেনের ব্যবস্থা সুচারুর কারনে প্রতি বর্ষায় পৌরবাসির জলাবদ্ধতায় ভুগছে। এসব কাজ করার কথা পৌরসভায় বলেই মেয়র বলেন, আমার হাত পা বাঁধা। সব কাজ ইচ্ছা করলেই আমি করতে পারি না।

পৌর শহরের এক মাত্র পানি নিস্কাসনের খালটি দিন দিন জবর দখল হয়ে যাচ্ছে। বাজারের ময়লা আর্বজায় প্রায় ভরে গেছে খালটি। সেই দিকে কারো কোন মাথা ব্যাথা নেই। পৌর বাসি নিয়মিত ট্র্যাক্স দিয়ে তাদের নাগরিক সুবিধা পেতে চায়। তাও চরফ্যাশন পৌরসভা প্রতিবছর দিতে ব্যার্থ হচ্ছে। বহু আগে গুরুত্ব পূর্ণ টেন্ডার হওয়া কাজ নানান অজুহাতে করা বন্ধ রেখে নতুন নতুন অপ্রয়োজনীয় কাজ করছে দেদারছে। এই সব কিছু করা হচ্ছে কার ভাগ্য পরির্বনের জন্য তা পৌর বাসি জানতে চায়, কিন্তু মেয়র তা বলতে অপরাগতা প্রকাশ করেন।

তারা আর বলেন ,এই বাজে পেশ করার কথা ছিল গত জুন মাসে নানান তালবাহানা করে পৌর কাউন্সিলদের বাজেট থেকে দূরে আসার জন্য আজ বহুদিন পর বাজেট প্রকাশ করেছে। বাজেট প্রকাশে কোটি টাকা ব্যায় দেখানো হলেও এই টাকা পৌর বাসির কি কাজে আসবে তা মেয়র নিজেও বলতে পারেন না।

মেয়রের খাস কামড়ায় খুব অল্প পরিষরেই এই বাজেট সভা অনুষ্ঠিত হয়। এতে চরফ্যাশনে কর্মরত বিভিন্ন জাতীয় এবং আঞ্চলিক দৈনিকের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here