মুন্সীগঞ্জ: সপ্তম দিনে এসে পিনাক-৬ এর উদ্ধার অভিযান থেকে চট্রগ্রাম বন্দর কতৃপক্ষ ছাড়া সবাইকে প্রত্যাহার করার ঘোষনা দিয়েছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ।

রবিবার বেলা বারটার সময় মাওয়া পদ্মা সেতু রেষ্ট হাউসে এক প্রেস ব্রিফিংয়ে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল এ ঘোষনা দেন।

তিনি বলেন, ধাতব বস্তুু সাদৃশ্য যে ইমেজ পাওয়া গেছে তা পর্যালোচনা করে পরবর্তী কার্যক্রমের জন্য চট্রগ্রাম বন্দর কতৃপক্ষের জাহাজ কান্ডারী-২ ও জরিপ-১০ কাজ করবে।

এছাড়া উদ্ধার কাজে নিয়োজিত নৌবাহিনী, কোষ্টগার্ড, বিআইডবিউটিএ ও ফায়ার সার্ভিসকে প্রত্যাহার করা হয়েছে। তবে তাদের ডুবুরী দল উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল সপ্তম দিনের উদ্ধার অভিযান সমন্ধে আরো বলেন, ডুবুরীরা সাধারণত ১-১.৫ মাত্রার স্রোত থাকলেও কাজ করতে পারে। বর্তমানে নদীতে ৫-৬ মাত্রার স্রোত রয়েছে। এঅবস্থায় ডুবুরীদের পক্ষ্যে কাজ করা সম্ভব নয়। নদীর স্রোত কমে আসলে ডুবুরীরা পুরোদমে কাজ করবে।

এদিকে কান্ডারী-২ এ থাকা একজন কর্মকর্তা, দুর্যোগ পূর্ন আবহাওয়ার কারণে শনিবার রাত ৮ টার পর হতে বন্ধ থাকা এ্যাঙ্কর বাধার কাজ রোববার বেলা ১১টা থেকে পুনরায় শুরু হয়েছে। তবে স্রোত ও ঢেউয়ের কারণে ধাতব বস্তুটিতে এ্যাঙ্কর  লাগানোর কাজ ব্যাহত হচ্ছে।

মুন্সীগঞ্জ/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here