সাজ্জাদুল আলম তনয়সাজ্জাদুল আলম তনয় :: বাসা বাড়িতে ছেলে মেয়েদের ব্যবহার করা পুরনো খেলনা ছিন্নমূল শিশুদের হাতে তুলে দেওয়ার এক অভিনব উদ্যোগ নিয়ে গত দুই বছর আগে কাজ শুরু করেছিল ‘টয়েজ-আর-ইউর্স’ নামক একটি ফেসবুক পেইজ।

ক্যাডেট কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘এক্স ক্যাডেট ফোরাম’ এর উদ্যোগে খুব ছোট পরিসরে অল্প কিছু জনবল নিয়ে কাজ শুরু করেছিলেন তাঁরা। প্রথম দিকে তাঁরা নিজেদের পাড়া-প্রতিবেশী, আত্মীয় স্বজন, চেনা জানা মানুষদের কাছ থেকে পুরনো খেলনা সংগ্রহ করে ছিন্নমূল শিশুদের কাছে পৌঁছে দিতেন। ধীরে ধীরে বিস্তৃত হতে শুরু করে তাঁদের কার্যক্রম, বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান স্কুল কলেজের নজরে চলে আসে এই অলাভজনক দলটি।

শুধুমাত্র খেলনা বিতরনের মাধ্যমে প্রথম পর্বের কার্যক্রম শেষ হলেও বর্তমানে ২য় পর্বে তাঁরা খেলনার পাশাপাশি বইও সংগ্রহ করছেন।

সাজ্জাদুল আলম তনয়এরই ধারাবাহিকতায় শুক্রবার (২১ অক্টোবর) গুলশানে অবস্থিত ‘দি মুঘল কিচেন’ রেস্টুরেন্টে জমকালো আয়োজনের মাধ্যমে শেষ হতে যাচ্ছে ২য় পর্বের কার্যক্রম। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন খ্যতিমান সব তারকারা। আসবেন ওমরসানী-মৌসুমী, তৌকির-বিপাশা। এছাড়াও সঙ্গীত শিল্পী ফাহমিদা নবী, তপু, অর্নব, তাহসান, পার্থ বড়ুয়া, শিরোনামহীন। আসবেন বর্তমান কালের জনপ্রিয় মুখ সুলাইমান সুখন ও আরিফ আর হোসেইন।

নিয়মমাফিক কোন অনুসূচি না থাকায় দর্শকরা যখন ইচ্ছা আসতে পারবেন এবং প্রিয় তারকার সাথে দীর্ঘ সময় অন্তরঙ্গ মুহুর্ত কাটাতে পারবেন বলেই ধারণা দেওয়া হয়েছে আয়োজনটির ফেসবুক ইভেন্টে। উক্ত অনুষ্ঠানটি শুরু হবে সকাল ১০ টায়। দিনভর তারকারা গ্রহণ করবেন দর্শক দের নিয়ে আসা খেলনা এবং রাতে আগত তারকাদের মাধ্যমে তা বিতরনের মধ্য দিয়ে আয়োজনটি শেষ হবে বলে জানিয়েছেন তাঁরা।

তাই প্রিয় তারকার সাথে প্রিয় মুহুর্ত গুলো মিস করতে না চাইলে চলে আসুন গুলশান-১ এর রোড-৯ এ অবস্থিত ‘দি মুঘল কিচেন’ রেস্তোরাঁয়

ফেসবুক ইভেন্টের লিঙ্কঃ  https://www.facebook.com/events/1212955685443610/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here