ঢাকা: ১০ম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্ন।

তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্য আমরা নির্বাচনে যাচ্ছি।

রাজধানীর গুলশান-২ এ পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের বাসা থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে না- দলের আরেক প্রেসিডিয়াম সদস্য গোলাম মোহাম্মদ কাদেরের বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এটা উনার বিষয়, আমি এ বিষয়ে জানি না। আমি এতো টুকু বলবো সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার জন্য ম্যাডামসহ (রওশন এরশাদ) আমাদের নির্বাচনে যেতে হচ্ছে।

শুক্রবার পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের ভাই জিএম কাদের বলেন, সবদল অংশগ্রহণ না করলে জাতীয় পার্টি নির্বাচনে যাবে না, চেয়ারম্যান একথা জানিয়েছেন। তিনি তার সিদ্ধান্তে অটল আছেন। আমরা নির্বাচনে যাচ্ছি না।

এরআগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ফরাশগঞ্জ এলাকার লালকুঠিতে এক নির্বাচনী প্রচারাভিযানে পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বলেছেন, এরশাদের নির্দেশে রওশন এরশাদের নেতৃত্বে নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি। দলের চেয়ারম্যান আমাদের নির্বাচনে দাঁড় করিয়েছিলেন। তার নির্দেশে আমরা মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেছিলাম। বিভিন্ন কারণে মনোনয়ন প্রত্যাহারের আবেদন গ্রহণ করা হয়নি। তাই আমরা নির্বাচনে যাচ্ছি। তাছাড়া গণতন্ত্র রক্ষা ও সংবিধান সমুন্নত রাখতে নির্বাচনের কোনো বিকল্প নেই।

এ সময় ফিরোজ রশিদ আরো বলেন, এরশাদের অনুপস্থিতিতে রওশন এরশাদ দলের কাণ্ডারী। অতীতের মতো রওশন এরশাদ দলের হাল ধরেছেন। এরশাদই তাকে দলের হাল ধরার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার পার্টির যুগ্ম-মহাসচিব সেলিমউদ্দীন বলেন, জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে। পার্টির মহাসচিব রুহুল আমিন হওলাদারও আমাদের সঙ্গে রয়েছেন।

তিনি গতকাল (বুধবার) স্যারের (এরশাদ) সঙ্গে দেখা করেছেন। তিনি দেখা করে এসে আমাদেরকে বলেছেন ম্যাডামের (রওশন) নেতৃত্বে নির্বাচনে যেতে স্যার নির্দেশ দিয়েছেন।

জাপার যুগ্ম-মহাসচিব লিয়াকত আলী তোতা বলেন, আমরা দলের চেয়ারম্যান এরশাদের নেতৃত্বেই নির্বাচনে যাচ্ছি। তিনি অসুস্থ বিধায় সিনিয়র নেতারা আমাদের সমানে থাকছেন। এখানে কোনো নেতার দ্বিমত পোষণের সুযোগ নেই।

এ সময় তিনি জানান, জাতীয় পার্টি ৮৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here