অাঁখি আলমগীরষ্টাফ রিপোর্টার :: জনপ্রিয় কণ্ঠশিল্পী অাঁখি আলমগীর দীর্ঘদিন ধরে একটি নজরুলসঙ্গীতের অ্যালবামের কাজ শুরু করবেন বলে ইচ্ছে পোষণ করে আসছেন। কিন্তু এর কাজ শুরুর ব্যাপারে এখনো তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি। তবে তিনি এখনই এ অ্যালবামের কাজ শুরু না করলেও সময় নিয়েই এর কাজ শুরু করবেন। কারণ শৈশবে তিনি নজরুলসঙ্গীতের তালিম নিয়েছেন। বিভিন্ন মঞ্চে শ্রোতাদের অনুরোধে নজরুলগীতি পরিবেশনও করেছেন। কিন্তু কখনো অ্যালবামের জন্য গাওয়া হয়নি। সেই আকাঙ্ক্ষা থেকেই তিনি একটি নজরুলসঙ্গীতের অ্যালবাম করার ইচ্ছে পোষণ করেছেন।

এ প্রসঙ্গে অাঁখি আলমগীর বলেন, ‘নজরুলসঙ্গীতের প্রতি শৈশব থেকেই আমার বিশেষ দুর্বলতা রয়েছে। কিন্তু হুট করেই তো এ ধরনের অ্যালবামের কাজে হাত দেয়া যায় না। নজরুলসঙ্গীতের অ্যালবামের কাজ করার জন্য অনেক শ্রম, সাধনা ও আরও গুরূত্বপূর্ণ অনেক বিষয় থাকে। এই মুহূর্তে এসব কিছু চিন্তা করে এর কাজ থেকে বিরত রয়েছি। তবে সঠিক সময়ে এর কাজ ঠিকই শুরু করব।’

এদিকে জনপ্রিয় এ শিল্পী ভিডিও গানে ঝুঁকছেন। সেই ধারাবাহিকতায় তিনি ‘ফাগুনের কৃষ্ণচূড়া’ শীর্ষক ব্যয়বহুল গানের মিউজিক ভিডিও করতে যাচ্ছেন। এর কথা লিখেছেন কবির বকুল। সুর-সঙ্গীত করেছেন শওকত আলী ইমন। আগামী বছরের জানুয়ারিতে গানটির মিউজিক ভিডিও প্রকাশ করা হবে বলে অাঁখি জানিয়েছেন।

প্রসঙ্গত এ গানটি অাঁখির ১৯তম একক অ্যালবামে থাকছে। অপ্রকাশিত এ অ্যালবামের অন্য গানগুলোও তিনি একটি একটি করে ভিডিও আকারে প্রকাশ করবেন বলে জানিয়েছেন। এর আগে অাঁখি ‘বেসামাল’ শিরোনামে একটি ভিডিও প্রকাশ করেন। এতে তার সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছেন আসিফ।

এর কথা, সুর ও সঙ্গীত করেন ওপার বাংলার শ্রী প্রীতম। গানটি ইতোমধ্যে শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে অাঁখি এখন থেকে নিয়মিতভাবে ভিডিও গান প্রকাশ করবেন বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে অাঁখি বলেন, ‘এখন গান শুধু শোনার বিষয় নয়, দেখারও বিষয়। তাই ভিডিও ছাড়া এখন কোনো গান শ্রোতাদের কাছে পেঁৗছানো যায় না। এজন্য একজন পেশাদারী শিল্পী হিসেবে যে কাউকেই ভিডিও আকারে গান প্রকাশ করতে হচ্ছে। এজন্য আমিও সময়ের প্রয়োজনে শ্রোতাদের চাহিদা মেটাতে ভিডিও গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, অাঁখি আলমগীর অডিও ও স্টেজ শোর পাশাপাশি প্লেব্যাকেও সরব রয়েছেন। বিশেষ করে স্টেজ শোতে তিনি দর্শক-শ্রোতাদের দীর্ঘদিন ধরে মাতিয়ে আসছেন। সম্প্রতি ঢাকা ও ঢাকার বাইরে তিনি বেশকিছু স্টেজ শো করেছেন। সামনে কয়েকটি দেশে তার স্টেজ শো করার কথা রয়েছে। এ বিষয়ে চূড়ান্ত আলোচনা না হওয়া পর্যন্ত তিনি কিছুই বলতে চাইছেন না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here