৯ মাস পর লাশ উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তরমুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, মোরেলগঞ্জ প্রতিনিধি :: বাগেরহাটের মোরেলগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতা আবু হানিফকে হত্যা করে লাশ পুড়িয়ে দগ্ধ করার ঘটনার দীর্ঘ ৯ মাস পর ডিএনএ পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে বাগেরহাট আমজুমান মফিদুল ইসলাম কবরস্থান থেকে সোমবার লাশ উত্তোলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাগেরহাট থেকে লাশ মোরেলগঞ্জে পৌছার পর বিকেল ৩ টায় বাজারের খলিফা পট্রি রোডে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, যুবলীগ আহবায়ক মোজাম্মেল হোসেন মোজাম, মো. শহিদুল ইসলাম প্রমুখ।

এর পরে আবু হানিফের লাশ তার চৌধুরী কাছাড়ি গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এ ঘটনায় আবু হানিফের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে ২০১৬ সালের ২৫ জুলাই আওয়ামীলীগ, যুবলীগ ও সাবেক ছাত্রদল নেতাসহ ৬ জনকে আসামি করে বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে একটি মামলাটি দায়ের করেছিলেন।

বিজ্ঞ আদালত মামলাটি থানায় প্রেরণ করলে থানা পুলিশ লাশের পরিচয় সনাক্তের জন্য আদালতের অনুমতি সাপেক্ষ্যে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করে। ডিএনএ পরীক্ষার রিপোর্ট পেয়ে থানা পুলিশ গত ১ এপ্রিল আদালতে দায়েরকৃত আবেদনটিকে মামলা হিসেবে গ্রহন করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here