ferry_greeceইউনাইটেড নিউজ ডেস্ক ::  ৪৭৮ জন যাত্রী নিয়ে গ্রীস থেকে ইতালি যাবার পথে একটি ফেরিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন লাগার পর সাগরে ঝাঁপ দেয়ায় একজন নিহত ও একজন আহত হয়েছে বলে জানা গেছে। যাত্রীদেরকে উদ্ধারে চলছে আন্তর্জাতিক উদ্ধার অভিযান।

এর মধ্যে ১৯০ জনের মত যাত্রীকে উদ্ধার করা হয়েছে এবং আরো প্রায় ৩০০ মানুষ আছে উদ্ধারের অপেক্ষায়। নরম্যান আটলান্টিক নামের ইতালিয়ান জলযানটি গ্রীসের পাত্রাস থেকে ইতালির আনকোনা-তে যাবার সময় এই দুর্ঘটনা ঘটে।

ফেরিতে আটকে যাওয়া যাত্রীদেরকে উদ্ধার করতে এখন অভিযান চালিয়ে যাচ্ছে গ্রীস, ইতালি ও আলবেনিয়া। হেলিকপ্টার ও জাহাজ দিয়ে যাত্রীদেরকে উদ্ধারের চেষ্টা চলছে।

কিন্তু খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার কাজ ভীষণভাবে ব্যহত হচ্ছে বলে জানা গেছে। একদিকে, রাতের অন্ধকার। অন্যদিকে, সাগরের উত্তাল ঢেউ, প্রবল ঝোড়ো হাওয়া ও বৃষ্টি। ফলে, ফেরির চারিধার ভালোভাবে দেখাও যাচ্ছে না বলে জানিয়েছে উদ্ধারকারীরা।

গ্রীস কোস্টগার্ডের এক মুখপাত্র জানিয়েছেন, ভীষণ ঝোড়ো হাওয়া ও শিলাবৃষ্টির কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ। ইতালিয়ান গণমাধ্যম জানিয়েছে, ফেরিটির নিচের ডেক— যেখানে গাড়ী রাখা হয়— সেখান থেকেই আগুন ছড়িয়েছে। তবে, আগুন লাগার কারণ সম্পর্কে এখনো কিছুই জানা যায় নি।

দুর্ঘটনায় পড়া ফেরিতে থাকা একজন যাত্রী গ্রীসের মেগা টিভিকে দেয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন, ফেরির নিচের ডেকগুলোর একটিতে— যেখানে লাইফবোটগুলো রাখা সেখানে— আগুনের তাপ এতই বেশি যে, উত্তাপে তাদের পায়ের জুতো ধীরে ধীরে গলে যাচ্ছে।

ফেরির বেশিরভাগ যাত্রীই গ্রীসের নাগরিক। এছাড়া ইটালি, আলবেনিয়া, তুরস্ক ও জার্মানিসহ আরো নানাদেশে নাগরিক আছে বলেও জানা গেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here