রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ছাত্রলীগ নেতা রুসত্মম আলী হত্যাকান্ডের প্রতিবাদে চলছে ছাত্রলীগের ডাকা ২য় দিনের মত অর্নির্দিস্টকালের জন্য ধর্মঘট ।

ধর্মঘটের ২য় দিনেও অচল রাবি ক্যাম্পাস । ধর্মঘটে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে কোন প্রকার ক্লাশ বা পরীক্ষা অনুষ্ঠিত হয়নি । এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন বাস চলাচল করেনি ।

এ হত্যাকান্ডের জন্য ছাত্রলীগের রাবি শাখার সভাপতি মিজানুর রহমান রানা শিবিরকে দায়ী করেন।

শনিবার বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় হত্যাকান্ডের প্রতিবাদে ডাকা অনির্দিস্টকালের জন্য ডাকা ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষনাও দেন তিনি । এছাড়া অবিলম্বে শিবিরের সভাপতিকে ২৪ ঘন্টার মধ্যে আটক করার জন্য প্রশাসনকে আল্টিমেটাম দেন সভাপতি রানা ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তরিুকুল ইসলাম বলেন , ধর্মঘটের কারনে আজও কোন প্রকার ক্লাশ বা পরীক্ষা নেয়া হচ্ছে না । তবে আমরা ছাত্রলীগকে ধর্মঘট তুলে নেয়ার জন্য বলেছি ।

উল্লেখ্য গত শুক্রুবার দুপুর সোয়া ১ টার দিকে রাবি সোহরাওয়ার্দী হলের ২৩০ নম্বর কক্ষে ছাত্রলীগ নেতা রুসত্মমকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা । এরই প্রতিবাদে গতকাল শনিবার থেকে অনির্দিস্টকালের জন্য ধর্মঘট চলছে রাবিতে । এতে করে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা । কারণ প্রায় বিভাগের পরীক্ষা চলছে । ইতিমধ্যে রাজনৈতিক সহিংসতার কারনে ও পড়ে রাবি অভ্যানত্মরীন কারনে অনেকটা সময় বন্ধ ছিল রাবি ক্যাম্পাস । এত এমনিতেই চরম সেশনজটে পড়তে হবে শিক্ষার্থীদের । তার ওপর আবার এই ধর্মঘট ।

রায়হান হোসাইন/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here