বান্দরবান : আগামী ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় বান্দরবানের ৪ উপজেলায় অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন ১১টি ভোটগ্রহণ কেন্দ্রে নির্বাচনী কাজে ব্যবহার হবে সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টার

। মঙ্গলবার সকাল থেকেই এসব দুর্গম কেন্দ্রে উপজেলা পরিষদ নির্বাচনী সরঞ্জাম পোঁছানোর কাজ শুরু হয়েগেছে। একইভাবে আজ বুধবার সকাল থেকেই কেন্দ্রগুলোতে নির্বাচনী কর্মকর্তাদের পাঠানো হবে।

জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সা.) ইশরাত জামান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চতুর্থ উপজেলা নির্বাচনের দ্বিতীয় দফায় ২৭ ফেব্রুয়ারি সারাদেশে যে ১১৭টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, তার মধ্যে বান্দরবান জেলার লামা,রম্নমা,থানছি এবং রোয়াংছড়ি উপজেলাও রয়েছে। লামা বাদে জেলার রুমা, থানছি এবং রোয়াংছড়ি উপজেলার ১১টি দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো এবং নির্বাচনী কর্মকর্তাদের পরিবহণের কাজে বরাবরের মত এবারও সেনাসহায়তায় হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। মঙ্গলবার এসব ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে এবং বুধবার সারাদিন নির্বাচনী কর্মকর্তাদের কেন্দ্রে পাঠানো হবে। যথাসমইে যেন ভোটগ্রহণ কাজ শুরু করা যায়, সেই উদ্দেশ্যেই মূলত আগেই নির্বাচনী সরন্‌জাম ও কর্মকর্তাদের পাঠানো হচ্ছে বলে প্রশাসনিক কর্মকর্তারা বলছেন।

জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম জানিয়েছেন, জেলার দুর্গম এলাকার উপজাতীয় ভোটাররা যাতে করে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পায়, সেই লড়্গ্যে নিরাপত্তাসহ বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গত দশম জাতীয় সংসদ নির্বাচনেও পাহাড়ের দুর্গম এলাকাগুলোর উপজাতীয় ভোটাররা কোনপ্রকার বাধা-বিপত্তি ছাড়াই ভোট কেন্দ্রে গিয়ে ভোটপ্রদানে সমর্থ হয়। সে কারণে দুর্গম গ্রামগুলোতে ভোট আদায় হয়েছিল গড়ে ৪২ শতাংশ।

এনামুল হক কাশেমী/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here