ঢাকা : ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং ত্রিপুরা থেকে বাংলাদেশে একশ মেগাওয়াট বিদ্যুৎ বিক্রির বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে মিয়ানমারের রাজধানী নেপিদোতে এক দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এ আশ্বাস দেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় আঞ্চলিক জোট বিমসটেকের তৃতীয় শীর্ষ সম্মেলন শেষে এ দ্বি-পক্ষীয় বৈঠকে মিলিত হন দুই নেতা। বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনের পর প্রতিবেশী দেশ ভারতের সরকার প্রধানের সঙ্গে এটাই শেখ হাসিনার প্রথম সাক্ষাৎ।

বৈঠকের পর মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বাংলাদেশের বিদ্যুৎ খাতে ভারতের সহযোগিতা বাড়াতে অনুরোধ করেন। বিশেষ করে ত্রিপুরা থেকে একশ’ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশের সঞ্চালন লাইনে যুক্ত করার জন্য মনমোহন সিংকে অনুরোধ জানান তিনি। মনমোহন সিং আশ্বাস দিয়ে বলেছেন, সম্ভব দ্রুততম সময়ের মধ্যে পদক্ষেপ নেয়া হবে।

২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সময় স্বাক্ষরিত সমঝোতা স্মারকের আওতায় ভারত বর্তমানে বাংলাদেশের কাছে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ বিক্রি করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here