taslima-3ইউনাইটেড নিউজ ডেস্ক :: হ্যাপির সাক্ষাৎকার শুনে পুরুষ শাসিত সমাজের প্রতি তার স্বভাবসুলভ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। একইসঙ্গে তিনি হ্যাপিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, হ্যাপিকে দেখে যেন মেয়েরা শেখে।

এছাড়া তিনি বাংলাদেশ ক্রিকেট দলের দিকেও বাক্যবান ছুঁড়ে দিয়ে লিখেছেন, প্রতারক শুধু নিচু তলায় নয়, প্রতারক সব তলাতেই আছে। জাতীয় ক্রিকেট টিমেও আছে।

এ বিষয়ে সোমবার ফেসবুকে লেখা তসলিমার স্ট্যাটাস-

‘হ্যাপির ইন্টারভিউ শুনলাম। খুব হৃদয়স্পর্শী, খুব বিশ্বাসযোগ্য। কথায় আবেগ নয় শুধু, যুক্তিও প্রচুর। হ্যাপিকে দেখে যেন মেয়েরা শেখে, মুখ-বুজে-না-থাকা শেখে। অন্যায় আর প্রতারণার বিরুদ্ধে প্রখর দাঁড়াতে শেখে, যেন একা একা ঘরের কোণে বসে আর না কাঁদে, যেন নিজেকে ক্ষুদ্র তৃণসম না ভাবে, যেন অসহায় অবলা না ভাবে, যেন ঘৃণ্য নিকৃষ্ট কিছু না ভাবে, যেন আত্মহত্যা করার দুঃস্বপ্ন না দেখে, যেন মাথা উঁচু করে দাঁড়ায়, নিজেকে আর কেউ না দিলেও যেন নিজে সম্মান দিতে শেখে।

আজ হ্যাপিকে লোকে দোষ দেবে। কারণ প্রতারক প্রেমিকের বিরুদ্ধে হ্যাপি মুখ খুলেছে, চুপ করে থাকার, নীরবে অনাচার সওয়ার পুরুষতান্ত্রিক নিয়মগুলো মানেনি। কিন্তু আরো অনেক মেয়ে যখন মুখ খুলবে, আরো হাজারো মেয়ে, আরো লক্ষ মেয়ে। তখন কাকে রেখে কাকে ছি ছি করবে লোকে! বরং তটস্থ হবে নিজেদের আবর্জনা আবার কেউ দেখে ফেলে কিনা এ নিয়ে।
ভুলে গেলে চলবে না আমরা সেই সমাজে বাস করি, যে সমাজ পুরুষদের ভোগের জন্য বেশ্যালয় খুলেছে, যে বেশ্যালয়ে অধিকাংশ মেয়েই আসে প্রেমিক দ্বারা প্রতারিত হয়ে, যে বেশ্যালয়ে প্রেমিক তার প্রেমিকাকে বিক্রি করে দিয়ে পালিয়ে যায়। প্রতারক শুধু নিচু তলায় নয়, প্রতারক সব তলাতেই আছে। জাতীয় ক্রিকেট টিমেও আছে।

হ্যাপির ব্যক্তিত্ব, দৃঢ়তা এবং সাহস আমাকে মুগ্ধ করেছে। তাকে অজস্র অভিনন্দন।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here