Sofi20সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি জানিয়েছেন, হামলার পর পরেই টুটুলের না্ম্বার থেকে আমার নাম্বারে এসএমএস করে হামলার খবর জানানো হয়। বিষয়টি আমি ডিসি বিপ্লবকে জানাই। একই ঘটনার এসএমএস তিনিও পান। এরপরেই পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

লালমাটিয়াস্থ সি ব্লকের ৮/১৩ নং পাঁচতলা বিশিষ্ট একটি ভবনের চারতলায় শুদ্ধস্বরের কার্যালয়। শনিবার দুপুর আড়াইটার দিকে শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ের পাঁচজনকে কুপিয়ে ও গুলি করে আহত করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় আহত শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল তারেক রহিম ও রনদীপম বসু, ওয়াশিকুর ও রাসেল নামে পাঁচজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটেন আসেন সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি। তিনি বলেন, টুটুল আমার পূর্ব পরিচিত। তিনি আমার বেশ কয়েকটি বই প্রকাশ করেছেন। দুপুর আড়াইটার দিকে আমার নাম্বারে টুটুলের নাম্বার থেকে এসএমএস আসে। এসএমএস বলা হয় হামলার ঘটনা।

এরপরেই বিষয়টি পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকারকে জানাই। কিছুক্ষণ পর তিনিও টুটুলের এসএমএস পান। এরপর পুলিশ দরজা ভেঙ্গে ঘটনাস্থল থেকে তাদের ঢামেকে পাঠানো হয়। এসময় কবি সাহিত্যিক ও ব্লগারদের উপর এভাবে ধারাবাহিক হামলার ঘটনায় নিন্দা জানান ও বিচার দাবি করেন তিনি।

উল্লেখ্য, বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের ‘অবিশ্বাসের দর্শন’সহ কয়েকটি বই প্রকাশ করেছে শুদ্ধস্বর। গত ফেব্রুয়ারিতে বইমেলার বাইরে প্রবাসী লেখক অভিজিৎকে কুপিয়ে হত্যার সঙ্গে জঙ্গিরা সংশ্লিষ্ট বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। তবে শুদ্ধস্বর কার্যালয়ে হামলায় কারা জড়িত, কেন হামলা করা হয়েছে তা এখনও জানা যায় নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here