প্রধানমন্ত্রী সুনামগঞ্জ প্রতিনিধি:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যাকবলিত হাওর এলাকা স্বচক্ষে দেখতে আগামীকাল রোববার সুনামগঞ্জ যাবেন। সেই কারনে উপজেলা জুড়েই ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। আইনশৃংখলা বাহিনীর সকল স্থরের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোন নিরাপাত্তা ব্যবস্থা। জেলা আ,লীগের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সকল প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ।

জেলার শাল্লায় উপজেলায় যাওয়ার পূর্বে হেলিকপ্টার যোগে অকাল বন্যায় বিধ্বস্থ সুনামগঞ্জের হাওর এলাকা পরিদর্শন করবেন তিনি। প্রধানমন্ত্রীর আসার খরব শুনার পর থেকেই হাজারো কষ্টের পরেও আনন্দে আত্মহারা শাল্লা উপজেলা সহ সুনামগঞ্জের ১১টি উপজেলার ক্ষতিগ্রস্থ হাওরবাসী।

জেলার ১১টি উপজেলায় মধ্যে বেশি ক্ষতি হয়েছে, তাহিরপুর,জামালগঞ্জ, দিরাই, শাল্লা, জগন্নাথপুর, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর উপজেলা সহ অন্যান্য উপজেলা গুলো। এসব উপজেলার হাওর গুলো তিনি আকাশ পথে হেলিকাপ্টার থেকেই পরির্দশন করবেন। এর পূর্বে একেই তিনি হবিগঞ্জ,কিশোরগঞ্জ নেত্রকোন জেলার দূর্গত এলাকা পরির্দশন করবেন বলে জানাযায়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী সকাল সাড়ে দশটায় শাল্লা উপজেলা সদরে এসে পৌঁছবেন। তিনি শাল্লায় পৌঁছে উপজেলার পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন এবং এরপর বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

এছাড়াও এবার সুনামগঞ্জ জেলায় স্বরন কালের সীমাহীন ক্ষতির কারনে ছুটে আসেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। আসেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ সুনামগঞ্জে সফর করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here