সুনন্দা পুস্করনয়া দিল্লি :: আত্মহত্যা নয়, খুন করা হয়েছিল সুনন্দা পুস্করকে। আজ মঙ্গলবার ভারতের রাজধানী দিল্লি পুলিস কমিশনার বিএস বাসসি এই কথাই জানালেন।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেস নেতা শশী থারুরের স্ত্রী সুনন্দা পুস্করের মৃত্য নিয়ে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের মামলা দায়ের করা হয়েছে। সুনন্দার ভিসেরা আবার পরীক্ষার জন্য বিদেশে পাঠানো হবে জানিয়েছেন বাসসি।

গত ২৯ ডিসেম্বর এইমস-এর পক্ষ থেকে একটি রিপোর্ট তুলে দেওয়া হয় দিল্লি পুলিসের হাতে। সেই রিপোর্টে পরিস্কার হয়ে যায় ড্রাগ ওভারডোজ নয়, বিষক্রিয়াতেই মৃত্যু হয়েছে সুনন্দা পুস্করের। তাঁকে সম্ভবত জোর করে বিষ

গত বছর জুলাই মাসে ডাঃ সুধীর গুপ্ত দাবি করেন তাঁকে অটোপসি রিপোর্ট পরিবর্তনে বাধ্য করা হয়েছিল। এর পরেই সুনন্দা

এর আগে ভিসেরা পরীক্ষায় সুনন্দা পুস্করের দেহে বিষের সন্ধান  মিলেছিল। দিল্লি পুলিসের হাতে ২০১৪ সালের ৯ অক্টোবর প্রাথমিক ময়না তদন্তের রিপোর্ট তুলে দেয় এমইস কর্তৃপক্ষ।  এই রিপোর্টেই বলা হয়েছিল সম্ভবত বিষক্রিয়াতেই মৃত্যু হয়েছে সুনন্দা পুস্করের।

গত বছর জুলাই মাসে ডাঃ সুধীর গুপ্ত দাবি করেন তাঁকে অটোপসি রিপোর্ট পরিবর্তনে বাধ্য করা হয়েছিল। এর পরেই সুনন্দা পুরস্করের মৃত্যু ঘিরে আরও ঘনীভূত হয় রহস্য।

গত বছরের জানুয়ারিতে দক্ষিণ দিল্লির এক পাঁচতারা হোটেলে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরের স্ত্রী সুনন্দা পুস্করের দেহ উদ্ধার হয়। ফরেন্সিক রিপোর্টে  সুনন্দার মৃত্যু স্বাভবিক দেখানোর জন্য  চিকিত্সকের ওপর চাপ সৃষ্টির অভিযোগ ওঠে। শুরু হয় বিতর্ক।  শেষপর্যন্ত ভিসেরা পরীক্ষায় সুনন্দার দেহে বিষের সন্ধান মিলল।

সুনন্দ পুস্করের মৃত্যুর দিন তাঁর হোটেলের রুম থেকে একটি ট্রাইকুইলাইজারের খালি পাতা উদ্ধার করেছিল পুলিস। এর আগে সুনন্দা পুষ্করের মৃত্যু অস্বাভাবিক ও অকস্মাৎ বলে জানা যায় ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে। দেহে আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছিল।

ময়নাতদন্তের এই রিপোর্টের পর সুনন্দা মৃত্যু রহস্য আরও জটিল আকার নিয়েছিল। লীলা প্যালেস হোটেলের একাধিক কর্মীকে জেরা করে ছিলেন তদন্তকারী অফিসাররা। খতিয়ে দেখা হয়েছিল হোটেলের তিনতলার সিসিটিভি ফুটেজও।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here