Suprio Bangladesh souls band new songষ্টাফ রিপোর্টার :: স্বাধীনতা দিবসের দেশের গান নিয়ে হাজির হলো জনপ্রিয় ব্যান্ড দল সোলস। গানের শিরোনাম হচ্ছে ‘সুপ্রিয় বাংলাদেশ’। এর কথা লিখেছেন সকাল, সুর করেছেন পার্থ বড়ুয়া এবং সংগীতায়োজন করেছে সোলস। চট্টগ্রাম, খাগড়াছড়ি, ঢাকা, ধামরাই, কেরানীগঞ্জে গানটির দৃশ্যায়ণ হয়েছে। এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রাজা।

স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল সকাল থেকে ইউটিউবসহ একাধিক চ্যানেলে গানটির প্রচার শুরু হয়েছে। দেশের গান নিয়ে দারুণ উচ্ছ্বসিত সোলস।

এ প্রসঙ্গে ভোকালিষ্ট পার্থ বড়ুয়া বলেন, ‘অনেক দিন ধরেই গানটি নিয়ে পরিকল্পনা ছিল। কিন্তু ব্যস্ততার কারণে যথাযথভাবে সময় দেয়া হয়ে উঠছিল না। অবশেষে সবার একনিষ্ঠতায় আমরা সুপ্রিয় বাংলাদেশ গানটি করতে পেরেছি। প্রচলিত ধারার দেশের গান নয় এটি। একটু ভিন্নতা রাখার চেষ্টা করেছি আমরা। গানের কথা, সুর শ্রোতাদের মন ছুঁয়ে যাবে- এটা বিশ্বাস করি। সোলস দেশের প্রতি, দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই এমন একটি গান স্বাধীনতা দিবসে প্রকাশ করেছে। সোলস পরিবার তাই অনেক বেশি আনন্দিত, উচ্ছ্বসিত।’

সোলসের লাইনআপ হচ্ছে ভোকাল-পার্থ বড়ুয়া, নাসিম, কী বোর্ড-মাসুম, ড্রামস-আশিক এবং বেইজ গিটারে রিয়েল।

উল্লেখ্য, আশির দশকে সোলস ‘আমরা যে ভালোবাসি সোনার বাংলাদেশকে’ শিরোনামের একটি দেশাত্মবোধক গান করে। গীতিকার সকালের লেখা ‘তোমার ঐ মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও, আমি পথিক হবো’ গানটি পার্থ বড়ুয়ার কণ্ঠে বেশ জনপ্রিয়তা পায়। তিনিই সোলসের নতুন গানটি লিখেছেন। এর আগে আশির দশকের দিকে ‘সোলস’ থেকে একটি দেশের গান হয়েছিল।

https://youtu.be/mfPsJfoMfSs

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here