ঢাকা: বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে  ‘অবরুদ্ধ’র রাখার বিষয়ে হস্তক্ষেপ কামনা করে স্পিকার শিরিন শারমিনকে স্মারকলিপি দিয়েছে বিএনপির সংসদীয় দল।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে  ৮ সদস্যের একটি প্রতিনিধি দল স্পিকারের সঙ্গে দেখা করে এ স্মারকলিপি দেয়।

স্মারকলিপিতে বলা হয়, নবম জাতীয় সংসদ এখনো বহাল রয়েছে। সে হিসেবে বেগম খালেদা জিয়া বিরোধী দলীয় নেতা। অথচ গত ২৪ ডিসেম্বরের পর থেকে বেগম খালেদা জিয়াকে তার বাসভবনে অবরুদ্ধ করে রাখা হয়েছে। নেত্রীর সঙ্গে কাউকে সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। এমনকি তাকে বাসা থেকেও বের হতে দেয়া হচ্ছে না। এ অবস্থায় অবরুদ্ধের কারণ জানতে স্পিকারের হস্তক্ষেপ প্রার্থনা করা হয়েছে।

জয়নুল আবদিন ফারুক পরে সাংবাদিকদের বলেন, খালেদা জিয়াকে কি কারণে অবরুদ্ধ করে রাখা হয়েছে তা জানতে স্পিকারের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। এ ব্যাপারে স্পিকার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

গত ২৪ ডিসেম্বর খালেদা জিয়া এক সংবাদ সম্মেলনে ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘোষণা করেন। এর পর ২৮ ডিসেম্বর রাতে খালেদা জিয়ার বাসায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি তার প্রোটোকল তুলে নয়া হয়। ২৯  ডিসেম্বর ৮ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। বাসার সামনে রাখা হয় একটি অত্যাধুনকি রেকার, জলকামান। এ ছাড়া তার বাসায় যাওয়ার রাস্তায় দু’দিকে বালুভর্তি ট্রাক রেখে অবরুদ্ধ করে ফেলা হয় বাড়িটি। ২৯ ও ৩০ ডিসেম্বর খালেদা জিয়া মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচির জন্য বাসা থেকে বের হতে চাইলেও পুলিশ তাকে আটকে দেয়। এর পর থেকে এখনো তিনি অবরুদ্ধ রয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here