কলকাতা : বাংলা ছবির জীবন্ত কিংবদন্তী সুচিত্রা সেনের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। সোমবার দুপুরে হাসপাতালের তরফে এক মেডিক্যাল বুলেটিনে জানান হয় মহানায়িকার হৃদস্পন্দন আগের তুলনায় অনেকটাই স্বাভাবিক রয়েছে, শ্বাসকষ্টও অনেকটা কম। এদিন সকালে জলখাবারও খান মহানায়িকা। একইসঙ্গে আগামীকয়েকঘন্টা তাঁর ওপর চিকিৎসকদের কড়া নজরদারি রাখা হবে বলেও জানান হয় মেডিক্যাল বুলেটিনে।

এদিকে সোমবার সুচিত্রা সেনের চোখের ছানি অস্ত্রোপচারের কথা থাকলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারনে তা বাতিল করা হয়েছে বলে হাসপাতালের একটি সূত্রে জানা গেছে। শারিরীক অবস্থার একটু উন্নতি হলে অস্ত্রোপচারের বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করা হবে।

এর আগে রবিবার সন্ধ্যার পর থেকে সুচিত্রা সেনের শ্বাসকষ্ট এবং হৃদস্পন্দন দুই-ই বেড়ে যায়। মহানায়িকার শারীরিক অবস্থার অবনতির কারনে ডাক্তার ও পরিবারের লোকের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। মহানায়িকার চিকিৎসার দায়িত্বে থাকা ডা: সুব্রত মৈত্রের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম আলোচনায় বসে। রাত দশটা নাগাদ সুচিত্রা সেন-কে হাসপাতালের ছয় তলার কেবিন থেকে তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিট-তে স্থানান্তরিত করা হয়। মহানায়িকার শারীরিক অবস্থার কথা শুনে রবিবার সন্ধ্যায় মায়ের সঙ্গে দেখা করতে আসেন মেয়ে মুনমুন সেন। পরে বেশি রাতে হাসপাতালে পৌঁছে যান মহানায়িকার দুই নাতনি রাইমা ও রিয়া সেন।প্রায় ঘণ্টাখানেক সেখানে থাকার পরই ফিরে যান দুই নাতনি।যদিও সারারাতই মায়ের সঙ্গেই ছিলেন মুনমুন সেন।

উল্লেখ্য, শ্বাসকষ্ট নিয়ে গত বুধবারই বেলভিউ হাসপাতালে ভর্তি হন ৮২ বছর বয়স্কা সুচিত্রা সেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here