সেই দুর্নীতিবাজ অধ্যক্ষ আবারো বরখাস্তরেজাউল হক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলা সদর চর আলেকজান্ডার কামিল মাদ্রাসার সেই দুর্নীতিবাজ,  চরিত্রহীন অধ্যক্ষ মাওঃ ওমর ফারুককে আবারো বরখাস্ত করা হয়েছে। তার বরখাস্তের আদেশে স্বাক্ষর করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লক্ষ্মীপুর ও চর আলেকজান্ডার কামিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মীর শওকাত হোসেন ।

আজ বৃহস্পতিবার গভর্নিং বডির দাতা সদস্য মোসলেহ উদ্দিন খন্দকার ও অভিভাবক সদস্য হাফেজ মাইন উদ্দিন জানান, অধ্যক্ষ মাওঃ ওমর ফারুক অত্র মাদ্রাসার সাবেক এক ছাত্রীর সাথে অনৈতিক কাজে জডিত, নৈতিক স্খলন,  বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের  পাবলিক পরীক্ষার অব্যবহারিত অতিরিক্ত উত্তরপত্র (লোজসীট)  দিয়ে মাদ্রসার অভ্যন্তরীন পরীক্ষা নেওয়া, ২০১৫ইং সনের ফাজিল (স্নাতক) পরীক্ষায় অত্র মাদ্রাসা কেন্দ্রে (লক্ষ্মীপুর-২) কেন্দ্রসচিবের দায়িত্ব পালনকালে পাবলিক পরীক্ষা বিধি লঙ্গন করে কক্ষ পরিদর্শক নিয়োগ দেওয়া, মাদ্রাসার আয়ের টাকা নিয়মিত ব্যাংক হিসাবে জমা এবং আয়-ব্যয়ের হিসাব যথাযথ ভাবে ক্যাশ বহিতে লিপিবদ্ধ না করা, গভর্ণিং বডির সিদ্ধান্ত মোতাবেক মাদ্রাসার শূণ্য পদে শিক্ষক-কর্মচারী নিয়োগের পদক্ষেপ গ্রহনের জন্য দায়িত্ব দেওয়া হলেও উক্ত সিন্ধান্ত বাস্তবায়ন  না করা।

তার বিরুদ্ধে উথ্‌থাপিত  অভিযোগসমূহ ধামাচাপা দেওয়ার জন্য ও ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য  তিনি বিভিন্ন সময়ে মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মধ্যে বিভাজন উস্কে দেন। যে কারণে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মধ্যে দলাদলির সৃষ্টি হয় এবং তার এহেন তৎপরতার কারণে মাদ্রাসার অভ্যন্তরিন প্রশাসন ও ছাত্র-ছাত্রীদের লেখা-পড়ায় বিশৃংখলার সৃষ্টি হয়।

উল্লেখিত অনিয়ম, দুর্নীতি, পেশাগত অসদাচরণ ও নৈতিক পদস্খলনের অভিযোগ সমূহ মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সহ চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি বিষয়টির সত্যতা যাচাই করে প্রাথমিকভাবে প্রমাণ পান এবং একই বিষয়ে আলেকজান্ডার বাজার উন্নয়ন কমিটির সেক্রেটারি মোঃ জাহাঙ্গীর  আলমের দায়ের করা অভিযোগ (নৈতিক পদস্খলনের অভিযোগ) জেলা প্রশাসকের নির্দেশে রামগতি উপজেলা নির্বাহী অফিসারের তদন্তে প্রাথমিকভাবে প্রমাণীত হয়। উক্ত অভিযোগ গুলোর প্রেক্ষিতে দোষী সাব্যস্ত করে  গভর্ণিং বডির ২২-১২-২০১৬ ইং তারিখের অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে ৪ মে তারিখে অনুষ্টিত আলিম পরীক্ষায় চর আলেকজান্ডার কামিল মাদ্রাসা কেন্দ্রে বহিস্কৃত চারজন পরীক্ষার্থীকে পুনরায় ৮ মে তারিখে কেন্দ্রের বাহিরে আলাদা কক্ষে পরীক্ষা নেয়ার অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ায় ২৯ জুন ২০১১ইং তারিখে অনুষ্ঠিত গভর্নিং বডির সভায় দুর্নীতিবাজ ও চরিত্রহীন অধ্যক্ষ মাওঃ ওমর ফারুককে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here