poland_133025স্পোর্টস নিউজ : ইউরো ফুটবলের চলতি আসরে নকআউট পর্বের প্রথম ম্যাচের ভাগ্য নির্ধারিত হলো টাইব্রেকারে। আর টাইব্রেকার নামক সেই নাটকে শেষ হাসি হাসল পোল্যান্ড। কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে পোলিশরা। অন্যদিকে, স্বপ্ন ভঙ্গের বেদনা সঙ্গী করে বিদায় নিতে হলো সুইজারল্যান্ডকে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ার পর অতিরিক্ত সময়েও সেই সমতায় থাকায় টাইব্রেকারে অংশ নিতে হয় দুই দলকে। সেখানে ৫-৪ গোলে জয় পায় পোল্যান্ড।

নির্দিষ্ট সময়ের খেলায় এগিয়ে গিয়েছিল পোল্যান্ডই। ম্যাচের ৩৯ মিনিটে কামিল গ্রাসিক্কির বানিয়ে দেওয়া বল সুইজারল্যান্ডের জালে জড়িয়ে দেন জেকাব ব্লাসিকউস্কি। ওই গোলেই ৮২ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেছিল পোলিশরা। জয়ের আমেজও ভর করেছিল পোল্যান্ড শিবিরে। কিন্তু জেরদান শাকিরির এক দর্শনীয় গোলে হতাশ হতে হয়েছে পোলিশদের; ১-১ সমতায় ফেরার আনন্দে মাতোয়ারা হয়েছে সুইজারল্যান্ড।

সইস শিবিরে যখন আসর থেকে বাদ পড়ার শঙ্কা ঠিক তখনই দুর্দান্ত এক বাইসাইকেল কিকে সুইজারল্যান্ডকে ম্যাচে ফেরান ইংলিশ ক্লাব স্টোক সিটির হয়ে খেলা শাকিরি।

এরপর নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটের খেলায়। সেখানেও প্রাণান্তকর চেষ্টা করেও নতুন করে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। ফলে ম্যাচের ভাগ্য নির্ধারণে শুরু হয় টাইব্রেকার পর্ব। সেখানে দারুণ জয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় পোল্যান্ড। আর এতে বিদায় নিতে হয় সুইজারল্যান্ডকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here