সীমান্তে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যার করেছে বিএসএফ

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ সোহেল নামে এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার ভোরে ওই উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মাষ্টারেরবাড়ী সীমান্তে এ ঘটনা ঘটেছে।

নিহত সোহেল মিয়া (২২) পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী এলাকার মহসিন আলীর ছেলে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মাষ্টারেরবাড়ী সীমান্তে ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের পানিশালা ক্যাম্পের টহল দলের সদস্যরা সোহেলকে আটক করে বেদম মারপিট করে ও আহত অবস্থায় ফেলে রেখে যায়। পরে সোহেলের খালাতো ভাই রশিদুল ইসলাম তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা হাসপাতালে এতে ভর্তি করেন।

বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এএসএম শাহ নেওয়াজ নিশাত বলেন, সোহেলকে তার খালাতো ভাই রশিদুল ইসলাম গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম উপজেলা হাসপাতালে ভর্তি করে। গরু আনতে সীমান্তে গেলে তাকে বিএসএফ পিটিয়ে হত্যা করেছে। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রফিকুল ইসলাম বলেন, শনিবার সকাল ৬টা ১৫ মিনিটে সোহেল মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। মূমুর্ষ অবস্থায় তাকে নিয়ে আসা হয়। চিকিৎসা শুরু করতে না করতেই তার মৃত্যু হয়।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল গোলাম মোর্শেদ বলেন, সোহেল মিয়া নামে একজন ব্যক্তি পাটগ্রাম উপজেলা হাসপাতালে মারা গেছে। বিএসএফের পিটুনিতে মারা গেছে কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here