বাংলা মিউজিক নামে সিঙ্গাপুরে নতুন একটি বাংলা টেলিভিশন চ্যানেল চালু হতে যাচ্ছে। চ্যানেলটি হবে সিঙ্গাপুরের মূলধারার প্রথম বাংলা ভাষার চ্যানেলার। বৃহস্পতিবার সিঙ্গাপুরের মিডিয়া সার্কেল ইনফিনিটি স্টুডিওতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়। সেইসাথে পরীক্ষামূলক সম্প্রচার শুরু করে একই ‘বাংলা মিউজিক’ নামে একটি চ্যানেল।

২৪ ঘন্টার বাংলা মিউজিক্যাল অনুষ্ঠান দর্শকরা দেখতে পারবেন এই চ্যানেলটিতে।
অনুষ্ঠানে বাংলা মিউজিক এর উদে গোহো লালাই জানান, বাংলা মিউজিকসহ ফ্লিমী বাংলা নামে খুব শিগগিরই আরো একটি চ্যানেল চালুর প্রস্তুতি চলছে। এবছরের নভেম্বরের ফিল্মী বাংলা চলচ্চিত্র ভিত্তিক চ্যানেলটি আনুষ্ঠানিক সম্প্রচারে আসবে। বাংলাদেশি উদ্যোক্তাদের এতোগুলো চ্যানেল চালুর ঘোষণা আমেরিকার গণমাধ্যমে একটি বিরল ঘটনা।

টিবিএন-এর এক্সিকিউটিভ এডিটর হাসানুজ্জামান সাকী জানান, টিবিএন টোয়ান্টিফোর হবে ইনফোটেইনমেন্ট। এটি যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত নতুন প্রজন্মের চ্যানেল হবে- যারা বাংলা জানে না, কিংবা বাংলা কম জানে।

তিনি বলেন, নতুন প্রজন্মকে বাংলা ভাষার প্রতি উদ্বুদ্ধ করাই এই চ্যানেলটির লক্ষ্য। চ্যানেলটিতে যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতি, অর্থনীতি, খেলাধুলা ও বিনোদনের খবরাখবর বেশি প্রাধান্য পাবে। এজন্য বাংলাভাষার পাশাপাশি কোনো কোনো অনুষ্ঠান ইংরেজিতে প্রচারিত হবে। আর এর মাধ্যমে ইংরেজি জানা বাংলাদেশি

বংশোদ্ভূত নতুন প্রজন্মকে শিখানো হবে বাংলা ভাষা। কেননা, ভাষা না জানা থাকলে বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি কখনোই বিদেশের বাংলাদেশি নতুন প্রজন্মের কাছে তুলে ধরা সম্ভব নয়।

চ্যানেলের চিফ অপারেটিং অফিসার হাবিব রহমান বলেন, চ্যানেলটিতে বিশ্বের বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ সংবাদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের খবরও প্রচারিত হবে। হেড অব ব্রডকাস্ট এন্ড ইঞ্জিনিয়ারিং সৈয়দ সাদউদ্দিন আহমেদ জানান, আনুষ্ঠানিক সম্প্রচার শুরুর পর এই চ্যানেলগুলো বাংলাদেশে দেখানোর উদ্যোগ নেয়া হবে।
এ উপলক্ষে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে নিউ ইয়র্ক থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদকসহ নিউ ইয়র্কে বসবাসকারী বিটিভির সাবেক অনুষ্ঠান প্রধান রিয়াজ উদ্দিন বাদশা, অভিনেত্রী লুৎফুন নাহার লতা, রওশন আরা হোসেন, রেখা আহমেদ এবং মডেল ও নৃত্যশিল্পী মাশফিকা খান তিনা (নায়ক রিয়াজের স্ত্রী) সহ শিল্পী কলাকুশলীরা উপস্থিত ছিলেন।- প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here