নারায়ণগঞ্জে সোনারগাঁও পৌরসভার নোয়াইল গ্রামে শনিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে একটি নেশা জাতীয় দ্রব্য মিশানো নকল এনার্জি ড্র্রিস তৈরির কারখানার সন্ধান পেয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে। এসময় ওই কারখানা থেকে কয়েক হাজার নকল এনার্জি ড্রিসে মিশ্রিত মাদকের বোতল উদ্ধার করেছে পুলিশ।     সোনারগাঁও থানার উপ-পরিদর্শক আব্দুল হক সিকদার জানান, সোনারগাঁও পৌরসভার নোয়াইল গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে ফার্মা ফারর্টিলাইজার নামের একটি পরিত্যক্ত সার কারখানায় অভিযান চালায়। এসময় পুলিশ এ কারখানার ভেতরে হর্স পাওয়ার ফিলিংস, হর্স রয়েল ড্রিংসসহ বিভিন্ন নামের লেভেলযুক্ত নকল এনার্জি ড্রিংস নামের মাদক তৈরির কারখানার সন্ধান পায়। এসব এনার্জি ড্রিংস বিএসটিআইয়ের অনুমতি ছাড়া বাজারজাত করা হচ্ছে। ওই কারখানার ভেতর থেকে কর্মচারি মামুন, আবু জাফর ও জাহিদ হোসেনকে আটক করা হয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, তারা দীর্ঘদিন ধরে এনার্জি ড্রিংস নামের এসব  মাদক তৈরী করে গোপনে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। এ এনার্জি ড্রিংসে কিছু পরিমান নেশাজাতীয় দ্রব্য মেশানো হয়। ওই কারখানা থেকে পুলিশ কয়েক হাজার নেশা জাতীয় দ্রব্য ভর্তি বোতল ও হর্স পাওয়ার ফিলিংস, হর্স রয়েল ড্রিংসসহ বিভিন্ন নামে ১০ বসত্মা লেভেল, নকল এনার্জি ড্রিংস তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।  এ ঘটনায় সোনারগাঁও থানার এস আই আব্দুল হক সিকদার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

সোনারগাঁও থানার ওসি ইউনুস আলী জানান, দীর্ঘদিন ধরে প্রতারকরা বিএসটিআইয়ের বিনা অনুমতিতে নকল এনার্জি ড্রিংস তৈরি করে অবৈধ ব্যবসা করে আসছিল। ওই এনার্জি ড্রিংসে মাদক জাতীয় দ্রব্য আছে কি না তা পরীড়্গা করার জন্য ওই ড্রিংসের বোতল পরীড়্গাগারে পাঠানো হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here