ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সাতক্ষীরার কেড়াগাছি সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে বৃহস্পতিবার দুই বাংলাদেশি আহত হয়েছেন।
বাংলাদেশ সীমান্তে গুলি চালানো বন্ধ হবে না বলে বিএসএফের প্রধান ইউ কে বনশলের মন্তব্যের পরপরই সাতক্ষীরা সীমান্তে এ ঘটনা ঘটল।
আহতদের নাম ইয়াকুব আলী (২৫) তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের দাউদ আলীর ছেলে। আহত অন্যজনের নাম আবদুল হামিদ (২৫)। তিনি একই উপজেলার কায়বা গ্রামের করিম গাজীর ছেলে।
সীমান্তের গ্রামবাসীরা জানান, একদল ভারতীয় গরু চোরাচালানকারী ভারতের উত্তর ২৪ পরগনার বাসিরহাট মহকুমার তারালি সীমান্ত দিয়ে গরু নিয়ে বাংলাদেশের কলারোয়ার সীমান্তের দিকে আসছিল। আর ওই গরু আনার জন্য কয়েকজন আজ ভোরে বাংলাদেশের কলারোয়া উপজেলার কেড়াগাছি সীমান্তের নো-ম্যান্সল্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। হঠাত্ বিএসএফের সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে ওই দুজন আহত হন। তাঁদের উদ্ধার করে একটি বেসরকারি ক্লিনিকে চিকিত্সা দেওয়া হচ্ছে।
সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন কর্মকর্তা মেজর হারুন-অর রশিদ বিএসএফের গুলিতে দুই বাংলাদেশির আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আহতরা গোপনে কোনো বেসরকারি ক্লিনিকে চিকিত্সা নিচ্ছেন। এ ঘটনায় ভারতের তারালি ক্যাম্পে বিএসএফের বরাবর প্রতিবাদ লিপি পাঠানো হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/সাতক্ষীরা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here