চলতি বছরের এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টির জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের নতুন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন কেকেআরের সাবেক পেস তারকা লক্ষ্মীপতি বালাজি।

পেশাদারী ব্যস্ততা এবং সময় স্বল্পতার কারণে কেকেআরের প্রাক্তন কোচ ওয়াসিম আকরাম এ মৌসুম থেকে দলের সাথে থাকতে পারছেন না। এমতাবস্থায় দলের সব খেলোয়াড়দের সাথে ভাল বোঝাপড়া আছে এমন কাউকেই দায়িত্ব অর্পণ করতে চেয়েছিল কলকাতা। তাই বালাজির থেকে যোগ্য এই মুহুর্তে আর কেউই ছিলোনা কোচ হওয়ার দৌড়ে।

সাবেক ভারতী জাতীয় দলের সাবেক পেসার বালাজি বর্তমানে নিজ রাজ্য তামিলনাড়ুর বোলিং কোচ হিসেবে নিযুক্ত রয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ হওয়ার খবরে অভিভূত বালাজি বলেন,’খেলোয়াড় হিসেবে কলকাতার হয়ে আমি খুবই উপভোগ করেছি। ফ্রাঞ্চাইজি দলটিতে নতুন ভুমিকায় আসতে পেরে আমি আনন্দিত।’

কেকেআরের চিফ ভেঙ্কি মহীশুর নিজেও উৎফুল্ল পুরোনো বালাজিকে নতুন করে দলে পেয়ে। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কলকাতা পরিবারে বালাজির পুনরায় আগমন অসাধারণ কিছু। আমাদের দলের উল্লেখযোগ্য একজন খেলোয়াড় ছিল সে, ২০১২ আইপিএল শিরোপা জিততে তাঁর অবদান ছিল অনস্বীকার্য।’

বালাজি ২০১১ এবং ২০১৩ আইপিএল মৌসুমে কলকাতার হয়ে মোট ৪২টি ম্যাচ খেলে উইকেট সংগ্রহ করেছেন ৪৪টি। ২০১২ আইপিএল শিরোপা জিতেছেন কলকাতার হয়ে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here