বিনোদন নিউজ ডেস্ক: ১০ম জাতীয় সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন একঝাঁক তারকা।

রূপালি পর্দার সাবেক ও বর্তমান চিত্রনায়িকা, সাংস্কৃতিক অঙ্গনের মুখও রয়েছেন। তেমনি রয়েছেন তারকা ক্রিকেটারের স্ত্রীরাও। কেউ আবার তারকা ইমেজকে কাজে লাগিয়ে সংসদ সদস্য পদ পেতে আগ্রহী।

কেউ কেউ তাদের স্বামীর পরিচয় নিয়ে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। জানা গেছে, ১৫ জানুয়ারি থেকে আওয়ামী লীগের সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য আবেদন ফরম বিক্রি ও জমা দেয়া শুরু হয়। তা চলে ১৯শে জানুয়ারি শুক্রবার পর্যন্ত। এরমধ্যে সরকারি দল আওয়ামী লীগের জন্য নির্বাচন কমিশনের নির্ধারিত আসন ৩৮টি। সংসদ সদস্য পদের জন্য মনোনয়ন ফরম বিক্রি ও তা জমা দিয়েছেন ৮২২ জন নারী প্রার্থী।

এরমধ্যে মিডিয়া ও সাংস্কৃতিক অঙ্গনের সাবেক ও বর্তমান তারকারাও রয়েছেন। এসব তারকারা এবার ঝড় তুলতে চান সংসদে। একসময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সরাসরি নির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। রাজনীতিতে এসেই আলোচনা-সমালোচনার জন্ম দেন তিনি।

৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাননি কবরী। তাই সিদ্ধান্ত নিয়েছেন সংরক্ষিত মহিলা আসনে সদস্য হওয়ার। এজন্য আবেদন ফরম সংগ্রহ করে জমাও দিয়েছেন তিনি। রূপালি পর্দার আলোচিত চিত্রনায়িকা সুজাতা দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন । তিনিও সংসদ সদস্য হতে আগ্রহী। দীর্ঘদিন থেকেই আওয়ামী লীগের হাইকমান্ডের সঙ্গে যোগাযোগ অব্যঅহত রেখেছেন।

এবার সুজাতা তোড়জোড় শুরু করেছেন এমপি হতে। বিকল্পধারার ছবির আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী রোকেয়া প্রাচী। এ তারকা ঝড় তুলতে চান সংসদে। অবশ্য দীর্ঘদিন থেকেই তিনি এ লক্ষ্যে মাঠে ছিলেন। বিশেষ করে যুদ্ধাপরাধীদের বিচার ও সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলনে ছিলেন অগ্রগামী। রাজপথে ছিলেন সক্রিয়। রাজনীতিতে আসার গুঞ্জন সেই থেকেই।

তারানা হালিম। নবম সংসদেও আলোচিত এমপি ছিলেন সাড়া জাগানো এ অভিনেত্রী। এ সময়ে বিভিন্ন সামাজিক আন্দোলনে রাজপথেও ছিলেন সক্রিয়। এ ইমেজকে কাজে লাগিয়ে দশম সংসদেও সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হতে আগ্রহী তিনি।

অভিনেত্রী ফাল্গুনী হামিদ আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পদ পেতে মরিয়া। তিনিও মনোনয়ন ফরম কিনে তা জমা দিয়েছেন। এবার অপেক্ষার পালা।

পিছিয়ে নেই আলোচিত চিত্র নায়িকা রত্না। সংসদ সদস্য হতে ইতিমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন। নির্বাচনী এলাকায়ও প্রচারণা শুরু করে দিয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন রত্না এমপি নির্বাচিত হলে তা আমাদের জন্য মঙ্গলজনক। তাকে আমরা আমাদের সুখ-দু:খের সময় কাছে পাই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here