খোরশেদ আলম বাবুল।

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনটি ভাঙ্গার কাজ চলছে। এ বিষয়ে চেয়ারম্যান ইয়াছিন হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার জিয়াউর রহমান সহ স্থানীয় প্রশাসনের কাউকে না জানিয়েই ভাঙ্গার কাজ করা হচ্ছে।

ভবন চুক্তিতে ভাঙ্গার ঠিকাদার তুহিন জানান, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুব রাজ্জাক এর কাছ থেকে ৩০ হাজার টাকার বিনিময়ে ভবন ভাঙ্গার চুক্তি নিয়েছেন।

এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের জানালে ভবন ভাঙ্গার নির্দেশ প্রদানকারী মাহবুবুব রাজ্জাকের টনক নড়ে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

শৌলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াছিন হাওলাদারের নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমি বর্তমনে ঢাকায় আছি। ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনটি কেন কিভাবে ভাঙ্গছে তা আমি বা আমার কর্তৃপক্ষ উপজেলা নির্বাহী অফিসার অবগত নন। সরকারী কোন সম্পদ বা স্থাপনা সংস্কার বা সম্প্রসারণ করতে হলে সরকারী বিধিবিধান বা নিয়মনীতি মানতে হয়। বিনা টেন্ডারে কিভাবে ভবনটি ভাঙ্গছে বলতে পারবো না। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

সদর উপজেলা নির্বাহী অফিসার জিয়াউর রহমান বলেন, ইউনিয়ন পরিষদের সকল সম্পদের দায়ভার চেয়ারম্যানের। তিনি তার ক্ষমতা বলে এর রক্ষনা বেক্ষন করবেন। ব্যর্থ হলে তিনি আইনের আশ্রয় নিবেন। তা না হলে সরকার ঐ চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিবে।

অভিযুক্ত মাহবুবুব রাজ্জাক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি চেয়ারম্যানের কথা মত ভাঙ্গার কাজ বন্ধ করে দিয়েছি। বিনা অনুমতিতে কেন ভাঙ্গালেন এ প্রশ্নের জবাব এড়িয়ে গিয়ে তিনি বলেন ভবনের একটি অংশ চলাচলের রাস্তায় পড়ে থাকায় আমি তা সরিয়ে নিচ্ছি। যা হয়েছে ভাই বিষয়টি এখন কন্সিডার করেন।

এ সময় তার মোবাইল ফোন থেকে প্যানেল চেয়ারম্যান পরিচয় দিয়ে জনৈক ব্যক্তি বলেন, ইউএনও স্যারের নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়ে কাজ না করার নির্দেশ দিয়েছি। বিনা অনুমতিতে কেন ভবন ভাঙ্গলো প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ইউএনও স্যারের নির্দেশ মতে তাকে বলেছি কাজ ভাঙ্গা বন্ধ করেন, না হয় আমি বাদি হয়ে মামলা করবো। আমার কথার পরে সে ভবন ভাঙ্গা বন্ধ রাখছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here