ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ২ দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ পেছাতে সময়ের আবেদন জানিয়েছেন তার আইনজীবীরা। আজ বুধবার সকাল ১০টা ২৫ মিনিটে রাজধানীর বকশিবাজারে ঢাকা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত ৩য় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে এ দু’টির বিচার কার্যক্রম শুরু হলে বেগম জিয়ার পক্ষে সাক্ষ্যগ্রহণ পেছাতে সময়ের আবেদন জানান তার আইনজীবী এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। এডভোকেট মহসিন মিয়া ও এডভোকেট আমিনউদ্দিন এ আবেদনের পক্ষে শুনানি করছেন। সাক্ষ্য দিতে আদালতে হাজির রয়েছেন জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার প্রথম সাক্ষী ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদ। দুদকের পক্ষে শুনানিতে অংশ নিচ্ছেন এডভোকেট মোশাররফ হোসেন কাজল।
এদিকে হাইকোর্ট চত্বরে পুলিশ হত্যাচেষ্টা মামলার আসামি হয়ে আদালতে হাজির হননি খালেদার আইনজীবী প্যানেলের প্রধান ৩জন এডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও এডভোকেট সানাউল্লাহ মিয়া। তারা আত্মগোপনে থাকায় অন্য আইনজীবীরা সময়ের আবেদন জানিয়েছেন। আবেদনে বলা হয়েছে, সরকার খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রেখেছে। তাছাড়া তিনি গুরুতর অসুস্থ। তাই তিনি আদালতে আসতে পারেননি? অন্যদিকে আসামিপক্ষের প্রধান আইনজীবীরা যেন মামলা পরিচালনা না করতে পারেন, সেজন্য সরকার তাদের বিরুদ্ধেও মামলা দিয়েছে। তাই তারাও আদালতে আসেননি। এ কারণে সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন জানাচ্ছি।
আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়া আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গুলশান অফিসে অবরুদ্ধ আছেন। পুলিশ তাকে বাসায় যেতে দিচ্ছে না। এ পরিস্থিতিতে তিনি কীভাবে আদালতে হাজিরা দেবেন? তিনি বলেন, খালেদা জিয়ার অনেক আইনজীবী এখন ফেরারি আসামি। এ অবস্থায় বিএনপি চেয়ারপারসনের আদালতে যাওয়া যুক্তিযুক্ত হবে না। এ পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার নিরাপত্তাসহ অন্যান্য কারণ দেখিয়ে পরবর্তী তারিখে হাজিরার জন্য আদালতের কাছে সময় চেয়ে আবেদন প্রস্তুত করা হয়েছে বলে জানান তারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here