রংবাজ“ ছবির পরিচালক শামীম আহমেদ রনিআমানত উল্লাহ সোহান:: এবার সদস্যপদ হারালো “রংবাজ“ ছবির পরিচালক শামীম আহমেদ রনি। সম্প্রতিক শাকিব খান কর্তৃক দৈনিক প্রথম আলো পত্রিকায় সাক্ষাতকারে পরিচালকদের হেয় প্রতিপন্ন করায় বাংলা চলচ্চিত্র পরিচালক সমিতির সিদ্ধান্ত অনুযায়ি শাকিব খানকে দোষি সাব্যস্থ করা হয় এবং বলা হয় এর কোন সম্মান জনক সুরাহা না হওয়া পর্যন্ত কোন পরিচালক যেনো তাকে (শাকিব) নিয়ে চলচ্চিত্র নির্মণ না করেন। যদি কোন পরিচালক নিয়ম ভঙ্গ করে তাকে নিয়ে ছবি নির্মাণ করেন তবে তার বিরুদ্ধে সংগঠণ চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।

আজ শনিবার (২৯ এপ্রিল) বিকালে বাংলাদেশ চলচ্চিত্র সমিতির মহাসচিব বদিউল আলম খোকন কর্তৃক সাক্ষারকৃত এক নোটিশের মাধ্যমে ঠিক তেমনি চূড়ান্ত সিদ্ধান্তই নিলো পরিচালক সমিতি।

সংগঠণ থেকে নিষেধাজ্ঞা থাকার পরেও “রংবাজ“ ছবির পরিচালক শামিম আহমেদ রনি শাকিব খানকে নিয়ে উক্ত ছবির  স্যুাটিং চালিয়ে যাওয়ায় তার ব্যাপারে এ চূড়ান্ত সিদ্দান্ত নেওয়া হয়।

নোটিশে বলা হয়, ‍নিষেধাজ্ঞা থাকার পরেও সমিতির সিদ্ধান্তকে নূন্যতম সম্মান না জানিয়ে চলচ্চিত্র নির্মানের কার্যক্রম চালিয়ে যাওয়ায় সমিতির নিয়ম নীতির সু-স্পষ্ট লংঘন। তাই, কার্যনির্বাহী সমিতির পরিষদ গঠনন্ত্রের ৫(ক) ধারা অনুযায়ী পরিচালক শামিম আহমেদ রনির সদস্যপদ বাতিল ঘোষণা করা হলো।

এদিকে পরিচালক সমিতির এমন সিদ্ধান্তে বেজায় চটেছেন পরিচালক শামিম আহমেদ রনী। তিনি উক্ত সিদ্ধান্তকে ক্ষমতার অপব্যাবহার বলে উল্লেখ করে নিজের ফেইসবুক একাউন্ট থেকে স্ট্যাটাস দিয়ে এর ক্ষোভ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here