এম. আমিনূর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি :: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠান এবং কাঙালী ভোজের দাওয়াত দেয়ায় এলাকার জামায়াত-শিবির ক্যাডাররা সাতক্ষীরার শ্যামনগরের এক আওয়ামী লীগ নেতার ক্ষেতের ধান চারা নষ্ট ও বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের মারপিট করে মারত্মক আহত করেছে বলে অভিযোগ উঠেছে।

রোববার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন আওয়ামী বাস্থহারালীগের সাতক্ষীরা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের মোঃ আব্বাসা আলী মোল্যার ছেলে মোঃ রাশেদুল আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাশেদুল আলম বলেন, তিনি সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করেন। জাতীয় শোক দিবস উপলক্ষে তিনি গ্রামের বাড়ি শ্রীফলকাটিতে যান এবং শুক্রবার জুম্মার নামাজ শেষে মসজিদের গেঠের সামনে দাড়িয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠান এবং বিকালে কাঙালী ভোজের জন্য সকলকে দাওয়াত দেই।

এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় জামায়াত-শিবির ক্যাডাররা এ কাজে তাকে সফল হতে দিবেনা বলে হুমকি দিয়ে যায়।

এঘটনার জের ধরে গত ২০ আগষ্ট সকালে স্থানীয় জামায়াত-শিবির ও বিএনপি’র ক্যাডার আজিজ মোল্যার ছেলে মিজানুর মোল্যা, জাহিদুর ও জিল্লু, ফজর মোল্যার ছেলে মোজাম, সোয়েব ও মোক্তার, মমতাজের ছেলে খোকন, সোয়েব মোল্যার ছেলে নাসির, মনিরুলের ছেলে লাভলু, মোক্তার মোল্যার ছেলে আমিনুর, মৃত তাজুদ্দিনের ছেলে আব্দুল আজিজ, মৃত খোরশেদ মোল্যার ছেলে মমতাজসহ অজ্ঞাত আরও ২০-২৫ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার জমির সমূদয় ধানের চারা নষ্ট করে দেয়।

পরে তারা বসত বাড়িতে ঢুকে তার পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়ে ব্যাপক মারপিট করে চলে যায়। এসময় তিনিসহ (রাশেদুল) তার ভাই আল মামুন, সোহেল রানা ও শাহিন আলম, ভাইপো নাহিদ আলম (৮) ও ছোট চাচা প্রতিবন্ধি হায়দার আলী মারাত্মক ভাবে আহত হয়।

খবর পেয়ে শ্যামনগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এদের মধ্যে আল মামুন ও প্রতিবন্ধি হায়দার আলীর অবস্থার অবনতি হওয়ায় তাদের সাতক্ষীরা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এঘটনায় আমার ছোট ভাই সোহেল রানা বাদী হয়ে শ্যামনগর থানায় একটি এজাহার দায়ের করেন। তিনি হামলাকারি উল্লেখিত জামায়াত-শিবির ও বিএনপি’র ক্যাডারদের দ্রুত গ্রেফতার করে আইনে সোপার্দ করার জন্য পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেরনে উপস্থিত ছিলেন, জেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মো: আব্দুস সামাদ, সিনিয়র সহসভাপতি জিএম শাহাজানসহ জেলা নেতৃবৃন্দ।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here