image_133647_0ঢাকা: টি-২০ সিরিজটা হারলেও ওয়ানডেতে বড় সাফল্য পেয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা। বৃষ্টির কারণে হলেও টেস্ট সিরিজের শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। চট্টগ্রাম টেস্ট ড্র হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের শেষ প্রান্তে চলে এসেছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে প্রোটিয়াদের মুখোমুখি হবে বাংলাদেশ। তামিম ইকবালের চাওয়া সিরিজের শেষটাও ভালো করা। মিরপুর টেস্টে ভালো ক্রিকেট খেলতে চাই স্বাগতিকরা। গোটা সিরিজে চলমান ছন্দটা কাজে লাগাতে চান বাঁহাতি এই ওপেনার। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই ভালো শুরুর আশা করছেন তিনি।

মঙ্গলবার অনুশীলন শেষে তামিম ইকবাল সংবাদ সম্মেলনে বলেন, “চট্টগ্রামে আমরা যতোগুলো টেস্ট ম্যাচ খেলেছি, আমার মনে হয় আমরা ভালোই খেলেছি। এটা এই সিরিজের শেষ ম্যাচ। চট্টগ্রামের টেস্টটিতে আমরা যেভাবে এগোচ্ছিলাম, সেভাবে যদি আমরা এখানেও খেলতে পারি, তাহলে এই সিরিজটি বাংলাদেশের জন্য সব মিলিয়ে খুব ভালো একটি সিরিজ হবে।”

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সময় কাটিয়েছে বাংলাদেশ। সাফল্যের সবকিছুই প্রায় এসেছে ওয়ানডেতে থেকে। তবে বছরটাকে আরো রাঙিয়ে দিতে তামিম মিরপুর টেস্টেও সেরাটা দিতে চান।

বাঁহাতি এই ওপেনার বলেন, ২০১৫ সালটা খুব ভালো গেছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। এরপর আমাদের লম্বা অবসর আছে। এটা আমাদের সবার জানা আছে। সাথে এও জানা আছে যে, আমরা বিশ্বের এক নম্বর টেস্ট দলের সাথে টেস্ট খেলতে যাচ্ছি। তাদের বিপক্ষে ভালো ফলাফল পেতে চাইলে আমাদের সব বিভাগের শতভাগ ভালো পারফর্ম করতে হবে। নিজেদের সেরাটা দিতে হবে। আমরা যে পরিকল্পনা করবো, সেটাকে পুরোপুরিভাবে প্রয়োগ করতে হবে। কোনো কিছুতেই ছাড় দেয়া যাবে না- কারণ যাদের সাথে খেলবো, তারা এক নম্বর দল। আমাদের শুরুটা ভালো করতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ। শুরুর ছন্দটা এগিয়ে নিয়ে যেতে পারলে, তা আমাদের দলের জন্য খুব ভালো ব্যাপার হবে। ম্যাচের শুরুতে আমরা ব্যাটিং- বোলিং যা-ই করি না কেন, শুরুটা ভালো করতে হবে। সেটা হলে, সেই ছন্দ ধরে এগোতে হবে সামনে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here