ছোট্ট দুরন্ত বিড়ালছানা পু। যার মজার মজার দুষ্টুমি ভাবিয়ে রাখে জোজোকে সবসময়। এই জোজো হলো ওর একমাত্র ঘনিষ্ঠ বিচক্ষণ বন্ধু। যে সবসময় ‘পু’ এর প্রতি খেয়াল রাখে ও তার যত্ন নেয়। ‘পু’ এবং  জোজোর’ এই বন্ধুত্বপূর্ণ ভালোবাসা নিয়েই গড়ে উঠেছে শিশুতোষ অনুষ্ঠান ‘পু’স প’।

অনুষ্ঠানটির নির্মাতা মেহেদী হাসিব বলেন, ‘দেশীয় ভিজুয়্যাল গণমাধ্যমগুলোতে প্রচারিতব্য শিশুদের জন্য বিভিন্ন অনুষ্ঠানের  মধ্যে পু’স প হবে একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। এর ২৩ মিনিটের প্রতিটি পর্ব হবে এমনই একটি শিশুতোষ সিরিয়াল যাতে শিশু-কিশোররা সহেজই অনুষ্ঠানের সঙ্গে নিজেদেরকে একাত্ম করে ফেলবে।’

হাসিব আরো বলেন, ‘দুই বছরের চেষ্টার ফল এই প’স প। শিশুতোষ এই সিরিয়ালের প্রতিটি পর্ব দেখে শিশুরা অনেক মজা তো পাবেই সেই সঙ্গে শিক্ষনীয় রয়েছে অনেক কিছু। বিশেষ করে ম্যানার বা আদব কায়দা শেখার প্রতি জোর দেয়া হয়েছে।

একটি এনিমেশন প্রোডাকশন তৈরি  করতে অনেক খরচ বহন করতে হয়। যে কারনে একটি দুইটি প্রোডাকশনের বেশি কেউ হাত দেয় না। তবে কোন স্পন্সর কোম্পানি যদি এগিয়ে আসে তাহলে শিশুদের নিয়ে আরো ব্যাপক ভাবে কাজ করা সম্ভব। নাটক,সিনেমা,কার্টুন সবই এনিমেশন বেজ করা যাবে। যা সত্যিকার অর্থেই বেশ আকর্ষণীয় হবে।

শিশুতোষ অনুষ্ঠান ‘পু’স প’-এর প্রচার শীঘ্রই কোন একটি বেসরকারী চ্যানেলে শুরু হবে বলে হাসিব জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here