শিকলে বাধা রিমার চিকিৎসার দায়িত্ব নিলেন ডাঃ মন্টিস্টাফ রিপোর্টার :: স্বামীর দারিদ্রতার কারনে মানসিক সমস্যাগ্রস্থ স্ত্রী রিমা যখন চিকিৎসার বদলে ৪ বছর যাবৎ শিকলে বাধা অবস্থায় জীবন যাপন করছিল, তখনই তাকে শিকল থেকে মুক্তি দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে এগিয়ে এলেন চাটখিলের প্রিয়মুখ ডাঃ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এর ব্যবস্থাপনা পরিচালক, সুমনা গ্রুপ অফ কোম্পানীজ ও নোয়খালী প্রতিদিন টিভির চেয়ারম্যান ডাঃ রুবাইয়াত ইসলাম মন্টি।

চার বছর আগে একই উপজেলার বানসা গ্রামের মিরন মিয়ার মেয়ে রিমা আক্তারকে পারিবারিক ভাবে বিয়ে করেন উপজেলার গোমাতলী গ্রামের সিদ্দিক উল্লাহ। বিয়ের কিছুদিন পর রিমার মানসিক সমস্যা দেখা দেয়। এতে সে পাগলামি শুরু করলে বাড়ির লোকজন ভূত বা জ্বীনে ধরেছে বলে অভিমত প্রকাশ করে।

গৃহবধূ রিমার দু বছরের একটি সন্তান ও রয়েছে। স্বামী সিদ্দিক উল্লাহ গ্রামে একটি ছোট চায়ের দোকানের মাধ্যমে নিজের সংসার পরিচালনা করে থাকেন। এই দোকানের আয়ে পরিবারের সদস্যদের দু মুঠো অন্নের ব্যবস্থা করতে যেখানে হিমশিম খেতে হচ্ছে তাকে, সেখানে রিমার চিকিৎসার কথা কি করে চিন্তা করবে।

সিদ্দিক উল্লাহ জানায়, বাধ্য হয়ে সে তার স্ত্রীকে ৪ বছর ধরে বেঁধে রেখেছে। স্থানীয় জন প্রতিনিধিরা বিষয়টি জানলেও কেউ রিমার চিকিৎসার সহযোগীতায় এগিয়ে আসেননি। স্থানীয় সংবাদ মাধ্যমে সংবাদটি প্রকাশিত হলে চাটখিল প্রেমিক, মানবতার অতন্ত্র প্রহরি, বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রের উজ্জ্বল নক্ষত্র মরহুম ডাঃ সিরাজুল ইসলামের সুযোগ্য পুত্র ডাঃ রুবাইয়াত ইসলাম মন্টি গৃহবধূ রিমার চিকিৎসা সেবায় এগিয়ে এলেন।

তিনি তাৎক্ষণিক ভাবে তার কর্মকর্তাদের রিমার পূর্ন চিকিৎসার ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন। সমাজসেবক ও রাজনীতিবিদ ডাঃ রুবাইয়াত ইসলাম মন্টি পিতার পদাঙ্ক অনুসরন করে মানবসেবায় নিজকে নিয়োজিত রেখেছেন ছেলে বেলা থেকে।

চাটখিলে গৃহবধূ রিমা নয় এ রকম অসংখ্য অসহায় গরীব ও দুস্থ রোগীকে বিনামূল্যে অতীতে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন তিনি। গৃহবধূ রিমাকে তাৎক্ষণিক চিকিৎসা প্রদানের ডাঃ মন্টির নির্দেশ চাটখিল সহ নোয়াখালীর সর্বত্রই প্রশংসিত হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here