শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট-এ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে আজ ১৬ ডিসেম্বর, ২০১১ তারিখ মহান বিজয় দিবস পালিত হয়। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, বিজয় শোভাযাত্রা, খেলাধুলা, চলচ্চিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং  সকাল ৮:০০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে চেতান’৭১ এর পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ১০:০০টায় তিনি মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সময় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. ইয়াসমীন হক, ক্রীড়া প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. এস এম সাইফুল ইসলাম, প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায়, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ।

ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণে মোট ১০টি ইভেন্টে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস ক্যাম্পাসে বর্ণ্যাঢ্য বিজয় মিছিলে নেতৃত্ব দেন। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

মিছিল শেষে মুক্তমঞ্চে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস উন্নত মম শির (সাস্ট প্রবন্ধ-সংকলন) গ্রন্থের মোড়ক উন্মোচন করেন । তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। এ মর্যাদা আমরা কোনক্রমেই ভূলণ্ঠিত হতে দেব না।

এ সময় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. ইয়াসমীন হক, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ, প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবাল, প্রফেসর ড. সুশান্ত কুমার দাস, প্রফেসর ড. মো. কবির হোসেন, প্রফেসর ড. আব্দুল আউয়াল বিশ্বাস, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, লাইব্রেরিয়ান মো. আব্দুল হাই ছামেনী, প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায়, ড. জফির উদ্দিন প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আতিক মাহমুদ/শাবিপ্র

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here