sabbir_বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ২৩৯ রানের সাদামাটা টার্গেট দেয় ইংল্যান্ডকে। কিন্তু শুরুতেই বাংলাদেশ তুলে নেন ইংল্যান্ডের চার উইকেট। এতে বেশ চাপে পড়ে যায় ইংলিশরা। তবে এক প্রান্তে ক্রমেই হুমকি হয়ে উঠছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন তাসকিন। আর বাটলারের আউট হবার পর থেকেই ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়।

অধিনায়ক জস বাটলারকে আউট করার পর বাংলাদেশের ক্রিকেটারদের উদযাপনের মাত্রা ছাড়িয়ে যায়। তখন মাঠের ভেতরেই বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে বাটলার জড়িয়ে পড়েন তর্কে। বাংলাদেশের ক্রিকেটারদের এই উদযাপনের মাত্রা অতিক্রম করার জন্য শাস্তির মুখে পড়তে যাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাব্বির রহমান।

রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে তাসকিনের করা ২৮তম ওভারের প্রথম বলে খেলতে গিয়ে মিস করেন বাটলার। ফলে বল পায়ে লাগলে বেশ জোরালো আবেদন করেন তাসকিন। কিন্তু আম্পায়ার তাতে সাড়া না দিলে বেশ উত্তেজিত হয়ে পড়েন তিনি। এরপর অধিনায়কের সঙ্গে আলোচনা করে রিভিউর সিদ্ধান্ত নেন তারা।

রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত আসলে উদযাপন করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। আর বাংলাদেশের এমন উদযাপন পছন্দ হয়নি বাটলারের। তিনি জড়িয়ে পড়েন বিতর্কে। এ সময় তার সঙ্গে তর্কে জড়ান সাব্বির-মাহমুদউল্লাহরাও।

বিসিবির এক সূত্র থেকে জানা গেছে যে, এর ফলে মাশরাফি এবং সাব্বির উভয় খেলোয়াড়ের এক রেটিং পয়েন্ট করে কাটা হতে পারে। এর আগে আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ায় দুই পয়েন্ট কাটা গিয়েছিল সাব্বিরের। আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ২৪ মাসের মধ্যে আর এক পয়েন্ট কাটা গেলে কমপক্ষে এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকতে হতে পারে তাদের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here