খোরশেদ আলম বাবুল।

imagesশরীয়তপুর: শরীয়তপুরে অপহরণ মামলার এক আসামীকে যাবজ্জীবন ও সহযোগী অপর দুই আসামীকে ১৪ বছরের জেল দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বুধবার বিকাল সাড়ে ৩টায় আদালতের বিচারক রোকসানা পাভীন এই আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, আলমগীর মোল্যা, মো. ইমরান হাওলাদার ও জাকির হোসেন মোড়ল।

মামলার এফআইআর সুত্রে জানা যায়, ২০১৪ সালের ১ এপ্রিল সকাল ৯ টার সময় ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর গ্রামের সিরাজুল  ইসলাম হাওলাদার ও রেবতী মহন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী আশা আক্তার (১৪) কে অপহরণ আসামীরা। অপহরণ কারীরা হলেন উপজেলার ভাটিতা গ্রামের খালেক মোল্যার ছেলে আলমগীর মোল্যা, রামভদ্রপুর গ্রামের কামাল হাওলাদারের ছেলে ইমরান হাওলাদার ও আইয়ুব আলী মোড়লের ছেলে জাকির হোসেন। এ বিষয়ে আশা আক্তারের বাবা সিরাজুল ইসলাম হাওলাদার বাদী হয়ে ভেদরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। দীর্ঘদিন মামলাটি  আদালতে চলার পরে আজ রায়ে আসামীদের এই সাজা হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামী আলমগীর পলাতক রয়েছেন, সহযোগী আসামী ইমরান ও জাকির হাজতে রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী এ্যাড. আব্দুল মালেক বলেন, মামলার শুরু থেকে আমি বাদী পক্ষে মামলাটি পরিচালনা করে আসছি। আদালত আজ মামলার রায় ঘোষণা করছে। এই রায়ে আমি সন্তুষ্ট প্রকাশ করছি।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. ফিরোজ আহমেদ বলেন, আদালতে দ্রুত স্বাক্ষী উপস্থাপন করে স্বাক্ষীর জবান বন্দী গ্রহণ করি। আজ মামলার রায়ে মামলার প্রধান আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা হয় অনাদায়ে আরও তিন মাস সশ্রম কারাদন্ড ও সহযোগী দুই আসামীর ১৪ বছর করে সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাস কারাদন্ড দেয়া হয়। এই রায়ে আমি রাষ্ট্রপক্ষে সন্তোষ প্রকাশ করছি।

আসামী পক্ষের আইনজীবী এ্যাড. রাশেদুল হাসান মাসুম বলেন, আমি আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেছি। মামলার রায়ে আদালত আসামীদের সাজা দিয়েছে। যেহেতু আসামীরা ক্ষতিগ্রস্থ হয়েছে তাই আসামীদের উচ্চ আদালতে যাওয়ার পরামর্শ দিব।

মামলার বাদি ও ভিকটিম আশা আক্তারের বাবা বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। তবে আমার মেয়েকে এখনও ফেরত পাইনি। আমার বিশ্বাস প্রধান আসামীকেক গ্রেফতার করতে পারলে আমার মেয়ের সন্ধান পাওয়া যাবে। তাই প্রধান আসামীকে ধরার জন্য জোরালো আবেদন করছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here