1400321642pic 8আসাদুজ্জামান সাজু,লালমনিরহাট প্রতিনিধি : বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লালমনিরহাট-সান্তাহার সেকশনে চলাচলকারী গুরুত্বপূর্ণ ৪টি যাত্রীবাহী মেইল ও লোকাল ট্রেন হঠাৎ করে বন্ধ করে দেয়ায় উত্তরাঞ্চলের ৮টি জেলার যাত্রীদের চরম দুর্ভোগের মুখে পড়তে হয়েছে। আবার কবে নাগাদ এসব ট্রেন চালু করা হবে তা কেউ বলতে পারেনা।

পশ্চিম অঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গত ১৩ জুন থেকে ১৯ আপ ও ২০ ডাউন লোকাল ট্রেন দু’টি এবং ১৬ জুন থেকে ৭ আপ ও ৮ ডাউন মেইল ট্রেন দু’টির চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

বাংলাদেশের রেলওয়ের পশ্চিমাঞ্চলের লালমনিরহাট-সান্তাহার সেকশনে চলাচলকারী অতিগুরুত্বপূর্ণ এ চারটি ট্রেন লালমনিরহাট-সান্তাহার এবং পঞ্চগড় থেকে সান্তাহার জংশন ষ্টেশনের মধ্যে চলাচল করছিল। এসব মেইল ও লোকাল ট্রেনে রংপুর ও রাজশাহী বিভাগের পঞ্চগড়, নীলফামারী, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, বগুড়া ও নাটোর জেলাসহ পার্শ্ববর্তী জেলার লাখ লাখ শ্রমজীবী মানুষ ও নিম্ন আয়ের লোকজন স্বল্প ব্যয়ে নিরাপদে যাতায়াত ও মালামাল আনা নেয়া করত। এছাড়া অফিসগামী চাকরিজীবী, স্কুল-কলেজের ছাত্রছাত্রী এবং ব্যবসায়ীরাও এ ট্রেনগুলোতে চলাচল করতো। কিন্তু হঠাৎ করে ট্রেনগুলো বন্ধ হয়ে যাওয়ায় এ দু’টি রুটে যাতায়াতকারী সকল শ্রেণীর যাত্রীরাই দুর্ভোগের মুখে পড়েছে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ট্রাফিক সুপারেন্টটেন্ট ডিটিএস মোস্তাফিজুর রহমান জানান, ট্রেনের চালক ও জনবল সংকট থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ ট্রেন দু’টি চলাচল বন্ধ করে দেয়া হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here