জহিরুল ইসলাম শিবলু।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ৫টি হোটেল, এক মহিলা ভূয়া চিকিৎককে ৬ লক্ষ টাকা জরিমানা ও ৫টি হোটেলকে সিলগালা করেছে দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট  ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান এ জরিমানা ও হোটেল গুলি বন্ধ রাখার আদেশ প্রদান করেন।

singala20150608181647নোংরা পরিবেশ, অস্বাস্থ্যকর খাদ্য পরিবেশন ও বিশুদ্ধ পানি সরবরাহ না করার অপরাধে ৫টি হোটেল সিলগালা ও জরিমানা করা হয়। জরিমানাকৃত হোটেল গুলি হলো শহরের উত্তর তেমুহনীর হোটেল মোহাম্মদিয়াকে ১লক্ষ, হোটেল মদিনা ১লক্ষ, হোটেল ছামিয়া ৫০ হাজার, রাজিবপুর হোটেল ৫০ হাজার ও শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারে ৫০ হাজার টাকা করে সাড়ে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে তৈয়বা খাতুনের অপচিকিৎসায় গুরম্নতর অসুস্থ্য অবস্থায় সদর হাসপাতালে ভর্তি হয় ৫বছরের শিশু আরজু আক্তার। তার অপচিকিৎসায় ক্ষতিগ্রস্থদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে অপচিকিৎসক তৈয়বা খাতুনকে হাজির করা হয়।

এসময়  ভুয়া চিকিৎসক তৈয়বা খাতুন তার দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান অপচিকিৎসক তৈয়বা খাতুনকে সরকারী কোষাগারের জন্য ২ লাখ টাকা জরিমানা ও  ভুল চিকিৎসায় ক্ষতিগ্রস্থ শিশু আরজুর চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকসহ আড়াই লক্ষ টাকা অর্থদন্ডের রায় প্রদান করেন। সে সাথে ভূয়া চিকিৎসক তৈয়বা খাতুনকে বাড়ীতে বসে চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়। পরে সকলের উপস্থিতিতে শিশুটির  চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা শিশু আরজুর পিতা আজাদের নিকট প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান জানান, নোংরা পরিবেশ, অস্বাস্থ্যকর খাদ্য পরিবেশন ও বিশুদ্ধ পানি সরবরাহ না করার অপরাধে ৫টি হোটেল সিলগালা ও সাড়ে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া চিকিৎসক না হয়ে চিকিৎসক পরিচয় দেওয়া ও অপচিকিৎসায় এক শিশুর জীবন বিপন্ন হওয়ার ঘটনায় তৈয়বা খাতুন নামে এক ভূয়া চিকিৎসককে ঐশিশুটির চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা ও সরকারী কোষাগারে ২লক্ষ টাকাসহ আড়াই লাখ টাকা অর্থদন্ড করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here