লক্ষ্মীপুরে বাল্যবিয়েতে সহযোগিতকরায় দুই ইউপি সদস্যকে জরিমানাজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে সপ্তম শ্রেণির স্কুল ছাত্রীকে বাল্যবিয়ে দিতে সহযোগিতা করার অভিযোগে চর রুহিতা ইউনিয়নের দুই ইউপি সদস্যকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান তাদের জরিমানা করেন। এর আগে বিকালে সদর উপজেলার চররুহিতা ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

জরিমানা প্রাপ্ত দুই ইউপি সদস্য হলেন- চর রুহিতা ইউনিয়নের ৪ নং ওর্য়াডের সদস্য মো. মনির হোসেন ও ৬ নং ওর্য়াডের সদস্য আলমগীর হোসেন।

জানা গেছে, সোমবার দুপুরে চররুহিতা ইউনিয়নের রসূলগঞ্জ বাজারে ওই দুই ইউপি সদস্য ইউএনও’র নির্দেশ অমান্য করে ৭ম শ্রেণির ছাত্রী নাফিজা আক্তার লুবনার বাল্যবিয়ে সম্পূর্ণ করেন।

উপজেলা প্রশাসন জানায়, চররুহিতা ইউনিয়নের রসূলগঞ্জ বাজারের জামাল আহম্মদের ছেলে আশেক হোসেন (১৬) এর সাথে একই এলাকার শহিদ উল্যার মেয়ে ও রসুলগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী নাফিজা আক্তার লুবনার বাল্যবিয়ের আয়োজন করা হয়। বিষয়টি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান জানতে পারলে ওই দুই ইউপি সদস্যকে বাল্যবিয়ে বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু ইউপি সদস্য মনির ও আলমগীর গোপনে বাল্যবিয়ে সম্পূর্ণ করেন।

মঙ্গলবার বিকেলে ওই দুই ইউপি সদস্যকে আটক করে জিজ্ঞাসবাদ করেন ইউএনও। তারা বিষয়টি স্বীকার করেন। পরে তাদেরকে উপজেলা পরিষদে নিয়ে আসা হয়। রাতে ভ্রম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রত্যেকের দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষয়টি নিশ্চিত করে বলেন, ৭ম শ্রেণির ছাত্রী নাফিজা আক্তার লুবনার বাল্যবিয়ে দেওয়ার অভিযোগে চর রুহিতা ইউনিয়নের দুই ইউপি সদস্যকে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here