মামলাজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচরে সুরেশ্বর দরবার শরীফের অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রি-মুখী সংঘর্ষের ঘটনায় শনিবার ২৩ জনের নাম উল্লেখ করে আরো ২৫০জন গ্রামবাসীর বিরুদ্ধে সদর থানায় মামলা করেছে পুলিশ। মামলা নং- ২৪।

দুপুরে সদর থানার এসআই ফারুক বাদী হয়ে এ মামলা করেন। এদিকে গত রাতেই আটক হওয়া ১০ গ্রামবাসীকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়।

মামলার আসামীরা হলেন, মো. রুবেল(১৮), মো. ইউসুফ(২৩), মো. আকবর (৫৬), স্থানীয় সংবাদকর্মী নাজিম উদ্দিন রিজবী (২৫), মো. মোক্তার (২৯), মন্জুর এলাহী (২৫), আবুল কালাম (২৪), মো. ইসমাইল, মো. রুবেল, মো. হোসেনসহ মোট ২৩ জন। এছাড়াও অজ্ঞাতনামা ২৫০ জন।

এর আগে গতকাল শুক্রবার রাতে সুরেশ্বর অনুসারীদের ওরস পালনে গ্রামবাসীদের বাধা ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত  দফায় দফায় ত্রি-মূখী সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। এ সময় ৩ গ্রামবাসী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনসহ ৮ পুলিশ সদস্য এবং গ্রামবাসীসহ অন্তত ২০জন আহত হয়েছেন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়ীতে শরীয়তপুরের সুরেশ্বর দরবারের খলিফা ফোরকান আলীর আয়োজনে প্রতিবছর ৩দিনব্যাপী ওরস পালন করে আসছে অনুসারীরা। ওরস পালনের নামে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগে স্থানীয়রা সুরেশ্বর অনুসারীদের প্রথমে বাধা দেয়। শুক্রবার ২য় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়ীতে হামলা চালায়। এসময় ওই বাড়ীর বিভিন্ন আসবাব পত্র ভাংচুর করে আস্তানা ভাংচুর করা হয়।

এসময় দায়িত্বরত পুলিশসদস্যদের মারধর করে পুলিশের গাড়ীও ভাংচুর করে স্থানীয়রা। পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। ঘটনাস্থলে র‌্যাব-১১সহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, সুরেশ্বর অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়, এসময় দুষ্কৃতকারীরা তাদের উপর হামলা চালায়, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। এ সময় পুলিশের ৮ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ ১০জনকে আটক করে। এই ঘটনায় লক্ষ্মীপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here