জহিরুল ইসলাম শিবলু।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষক আবদুল মান্নান হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, আলাউদ্দিন, আবদুল আজিজ, রিয়াজ হোসেন, ফয়সাল ও নূর আলম। এদের মধ্যে আলাউদ্দিন ও নূরে আলম পলাতক রয়েছেন।

এসময় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ৫জনের প্রত্যককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ৪ আসামীকে অব্যাহতি দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১১ই ডিসেম্বর রায়পুরের চরপাতা গ্রামে জমি সংক্রানত্ম বিরোধের জের ধরে প্রতিপক্ষ আলাউদ্দিন ও আবদুল আজিজের নেতৃত্বে কৃষক আবদুল মান্নানের ওপর হামলা চালানো হয়। এসময় তাকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুত্বর আহত করে তারা। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে আশংকাজনক অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণের পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় একই দিনে নিহতের ছেলে মো. রাজু বাদী হয়ে আলাউদ্দিনকে প্রধান আসামী করে ১০জনের নাম উল্লেখ করে রায়পুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ২০১৩ সালে জুন মাসে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে এ রায় প্রদান করেন।

রাষ্টপক্ষের আইনজীবী লক্ষ্মীপুর জজকোর্টের পিপি এডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here