ঢাকা: একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে আপিল বিভাগের দেয়া সংক্ষিপ্ত আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে।

বৃহস্পতিবার বিকেলে কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন) দায়িত্বে থাকা মাঈন উদ্দিন খন্দকারের কাছে আদেশ পৌঁছে দেন সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মেহেদী হাসান ।

রায় কার্যকরের বিষয়ে তিনি বলেন, এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ পাওয়ার পর রায় কার্যকর করা হবে। তবে এ বিষয়ে এখনো কোনো পূর্ণাঙ্গ সিদ্ধান্ত হয়নি।

আদেশের অনুলিপি সংশ্লিষ্ট ট্রাইব্যুনাল এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠানো হয়েছে বলে জানা গেছে।

যদিও এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করতে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের আর কোনো আদেশ প্রয়োজন মনে করি না। কারণ রিভিউ আবেদনের গ্রহণযোগ্যতা খারিজ করেছেন কি না এ সংক্রান্ত আদেশের কপি জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছার আর কোনো প্রয়োজন নেই।

উল্লেখ্য, এর আগে বেলা ১২টার দিকে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আবদুল কাদের মোল্লার রায় পুনর্বিবেচনার (রিভিউ) গ্রহণযোগ্যতার আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির সমন্বয়ে গঠিত পূর্ণাঙ্গ বেঞ্চ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here