রামগতিতে জমি নিয়ে সংঘর্ষে নিহত হওয়ার ঘটনা মামলা: গ্রেফতার -৬রেজাউলহক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি:: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের কোড়েক কলোনি সংলগ্নে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে জাকের মাঝি (৫৫) নিহত হওয়ার ঘটনায় রামগতি থানায় মামলা  হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৬ জনকে গ্রেফতার করেছে। সোমবার (১২ ডিসেম্বর) তাঁদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, আবদুল মালেক মাঝী, মো. শেখ  ফরিদ, মো. গিয়াস উদ্দিন, মো. হেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন ও মোঃ ফারুক।

এলাকাবাসী সূত্রে  জানা যায়, জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে আহত জাকের মাঝী  রোববার  দুপুর ১২টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে আবদুল মালেক মাঝীর প্রতিপক্ষরা তাঁর বসতবাড়িতে অগ্নিসংযোগ করেছে এতে শেখ  ফরিদের বসতঘরসহ দুটিঘর ভষ্মীভূত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস’লে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে রামগতি পৌর সভার ৬নং ওয়ার্ডের আবুল হোসেনের জমি, জাকের মাঝী বর্গা চাষ করে আসছিলেন। একই এলাকার আবদুল মালেক মাঝী ওই জমির মালিকানা দাবি করে শনিবার সকালে বিতর্কিত জমি থেকে মাটি কাটতে যান।

এ সময় জাকের মাঝি বাধা দিলে উভয় পক্ষে সংঘর্ষ বাধে। সংঘর্ষে  জাকের মাঝি ও তাঁর পক্ষের ইমাম উদ্দিন, আবদুল মতিন মাঝি, লাকী আক্তার, রেহেনা বেগম আহত হন। অপর পক্ষে আবদুল মালেক মাঝি ও তাঁর পক্ষের মো. শেখ  ফরিদ, মো. গিয়াস উদ্দিন, মো. হেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন, শারমিন আক্তার ও মাহিনুর বেগম আহত হন।

আহতদের নোয়াখালি ও লক্ষ্মীপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত জাকের মাঝিকে ঢাকায় একটি হাসপাতালে ভর্তি করা হলে রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এম আই ফরিদ আমেদ বলেন, জকের মাঝীর লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here