রেজাউল হক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপরের রামগতি মেঘনা নদীর জলদস্যু ওয়াহেদ বাহিনীর প্রধান আবদুল ওয়াহেদসহ তিন জলদস্যুকে গতকাল শুক্রবার দুপুরে  উপজেলার রঘুনাথপুর  এলাকায়  মেঘনা নদী থেকে স্থানীয় লোকজন অস্রসহ আটক করে গণপিটুনি দিয়ে কোস্টগার্ডের কাছে সপোর্দ করে।

পরে কোস্টগার্ড তাদেরকে বড়খেরি নৌ- পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করে। আটককৃত জলদস্যুরা হলেন, আবদুল ওয়াহেদ (৩৫), মোঃ সুমন (৩০), আবু তাহের (২৭)।

ওই সময় তাদের কাছ থেকে দুইটি পাইপগান, তিনটি ছেনী, পাঁচটি কার্তজ ও একটি আতংক সৃষ্টি করা রকেট লানসার উদ্ধার করা হয়।

চর রমিজ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরাফ উদ্দিন সোয়েল জানান, শুক্রবার সকাল থেকে তার এলাকায় মেঘনা নদীতে ওয়াহেদ বাহিনীর জলদস্যুরা মাছ ধরার ট্রলারে দফায় দফায় ডাকাতি করছে। খবর পেয়ে তিনি ট্রলারসহ লোকজন নিয়ে নদীতে যান।

ওই সময় কোস্টগার্ড ও বড়খেরি নৌ-ফাঁড়ির পুলিশ তৎপর হয়। এক পর্যায়ে তারা নদী থেকে উঠে পালিয়ে যাওয়ার সময় রঘুনাথপুর এলাকায়  স্থানীয় লোকজন ওই তিন জলদস্যুকে আটক করে গণপিটুনি দিয়ে কোস্টগার্ডের কাছে সপোর্দ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রামগতির কোস্টগার্ডের ইনর্চাজ কামাল উদ্দিন জানান, ওয়াহেদ বাহিনীর জলদস্যুরা দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে মাছ ধরা ট্রলারে ডাকাতি করে আসছে।

শুক্রবার সকালে মেঘনা নদীতে ডাকাতি হচ্ছে খবর পেয়ে তিনি নদীতে অভিযান চালিয়ে স্থানীয় জনতার সহযোগিতায় জলদস্যু ওয়াহেদ বাহিনীর প্রধান আবদুল ওয়াহেদ, মোঃ সুমন ও আবু তাহেরকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে দুইটি পাইপগান, তিনটি ছেনী, পাঁচটি কার্তজ ও একটি আতংক সৃষ্টি করা রকেট লানসার উদ্ধার করা হয়। পরে অস্রসহ জলদস্যুদেরকে বড়খেরি নৌ- পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here