রাজশাহী : রাজশাহীতে এক চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে ধর্মঘট পালন করছেন মহানগরীর সরকারি, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসকরা। ধর্মঘটের কারণে রোগীদের দুর্ভোগ চরমে।

বৃহস্পতিবার রাতে নগরীর মুক্তি ক্লিনিকে বিএমএ ও স্বাচিপসহ চিকিৎসক, নার্স ও ক্লিনিক মালিকদের সাতটি সংগঠন এ ধর্মঘটের ডাক দেয়।

চিকিৎসা-অবহেলায় রোগী মৃত্যুর একটি মামালায় রাজশাহীর ডলফিন ক্লিনিকের মালিক ডা. শামিউল উদ্দিন আহম্মেদ শিমুলের জামিন আবেদন বাতিল করে বৃহস্পতিবার দুপুরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতের বিচারক বিশ্বনাথ চন্দ্র মন্ডল।

একইসঙ্গে আদালত মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কে পুনঃতদন্তের নির্দেশ দেন। ডা. শিমুল স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর রাজশাহী জেলা শাখার সাংগঠনকি সম্পাদক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক।

আদালতের এ রায়ের প্রতিবাদে বেসরকারি ক্লিনিক মালিকের পক্ষ থেকে বিকেল ৪টা থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়। পরে রাতে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে ধর্মঘটের আনুষ্ঠানিক ঘোষণা আসে। শামিউল আহম্মেদ শিমুলের মুক্তি না হওয়া পর্যন্ত চিকিৎসা সেবা বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়। শুক্রবার সকাল থেকে ধর্মঘট শুরু হয়।

তবে দুইজন চিকিৎসকের নেতৃত্বে একটি টিম শুধুমাত্র রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) রাজশাহী শাখার সভাপতি এস আর তারফদার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here