কলকাতা : ক্রিকেট মাঠে অনবদ্য ব্যাটিং। বিনোদনের মঞ্চে দাদাগিরি করে তাক লাগিয়ে দেওয়া। আর এ বার কি রাজনীতিতে নতুন চ্যালেঞ্জও নিতে চলেছেন সৌরভ গাঙ্গুলি?

বিজেপি-র পক্ষে তাকে আগামী লোকসভা নির্বাচনে ভোটে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। সৌরভ যদি মনে করেন বিজেপি থেকে ভোটে জেতার জন্য বাংলা নিরাপদ চারণক্ষেত্র নয়, সে ক্ষেত্রে গুজরাট অথবা দিল্লি যে কোনও নিরাপদ আসন তিনি বেছে নিতে পারেন।

এখানেই শেষ নয়। বিজেপি’র পক্ষ থেকে তাঁকে এক রকম প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, তারা সরকার গড়লে ক্রীড়ামন্ত্রী করা হবে সৌরভকে! প্রস্তাব এসেছে একেবারে বিজেপি-র শীর্ষ নেতৃত্বের কাছ থেকে।

বিজেপি’র পক্ষ থেকে তার কাছে যে প্রস্তাব এসেছে, সে কথা স্বীকার করছেন সৌরভ। জানাচ্ছেন, সাড়া দেবেন কি না, সিদ্ধান্ত এখনই নেননি। তবে শীঘ্রই নেবেন।

সৌরভকে বিজেপি যে চাইছে, এমন একটা কানাঘুষো গত এক মাস ধরে দিল্লির রাজনৈতিক অন্দরমহলে চলছিল। গুঞ্জন উৎপত্তির কারণ ১৪ অশোক রোডের বরুণ গাঁধীর বাড়িতে সৌরভের আগমনের খবর জানাজানি হয়ে যাওয়া। এমনিতে এই বাড়ির যিনি বাসিন্দা, তার সঙ্গে প্রাক্তন ভারত অধিনায়কের লতায়-পাতায়ও কোনও সম্পর্ক নেই।

জানা গেছে, সামরিক বাহিনীর কোনও এক অফিসারের মধ্যস্থতায় মধ্য নভেম্বরে সৌরভ দেখা করতে যান বরুণের সঙ্গে। বরুণ গাঁধী বিজেপি-র ইতিহাসে সর্বকনিষ্ঠ সাধারণ সম্পাদক ছাড়াও পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here