1470973758ঢাকা: জঙ্গি সংগঠন নিউ জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম টিম। তাদের কাছ থেকে বিস্ফোরক জাতীয় দ্রব্য উদ্ধার করা হয়েছে। সাম্প্রতিক সব বড় জঙ্গি হামলার পেছনে এ দলটিকেই দায়ী করছে পুলিশ।

বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর টেকনিক্যাল মোড় থেকে তাদের আটক করা হয় বলে জানানো হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। আটক ব্যক্তিদের কাছ থেকে বিস্ফোরক জাতীয় দ্রব্য উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এ ব্যাপারে ব্রিফিং অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, নিউ জেএমবিকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআ’তুল মুজাহিদীনের (জেএমবি) ভগ্নাংশ বলে গণ্য করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

তাদের ভাষ্য, সাম্প্রতিক জঙ্গি হামলাগুলোর মূল হোতা নতুন ধারার এই জেএমবি সদস্যরা। একের পর এক জঙ্গি হামলা চালিয়ে যাচ্ছে তারা। সর্বশেষ কল্যাণপুরের জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে যে ৯ সদস্য নিহত হয়, তারা সবাই নিউ জেএমবির সদস্য। এই গ্রুপের সদস্যরাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়েছিল। হামলা করেছিল কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহ মাঠেও। এর আগে ঢাকা ও ঢাকার বাইরে ভিন্নমতাবলম্বী ও ধর্মাবলম্বীদের ওপরও একাধিক হামলা চালিয়েছে তারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here