রংপুর মহানগরীর পর্যটন পূর্বপাড়ায় সরকারি হাউজিং সোসাইটির জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সাংবাদিক, পুলিশ সহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১০ রাউন্ড টিয়ার সেল ও শর্টগানের গুলি ছুড়ে।

পুলিশ ও সংশ্লিষ্ট সুত্র জানায়, ১৯৮৫ সালে সাড়ে ৪ শতকের করে ২৫ টি প্লট সরকারি তৃতীয় ও চতুর্থ শ্রেনীর কর্মচারীদের নামে বরাদ্দ দেয়। এরমধ্যে বরাদ্দপ্রাপ্তরা ৫ টি প্লট অন্যদের কাছে বিক্রি করে দেয়। এর পর থেকে ওই জায়গাটিতে দীর্ঘদিন ধরে ঈদের নামাজ এবং খেলাধুলা হয়ে আসছিল। গত দু’দিন আগে হাউজিং সোসাইটির কর্তপক্ষ জায়গাটি দখলে নেওয়ার জন্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসে।  সোমবার সকালে নির্মান কাজ শুরু হলে এলাকাবাসি দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে।

সেখানে কর্তব্যরত কোতয়ালী থানার এস আই আব্দুল ওয়াহেদ ইউনাইটেড নিউজ ২৪ ডট কমকে জানান, বিক্ষোভ মিছিলকারীরা রংপুর ঢাকা মহাসড়ক অবরোধ করতে থাকলে তাদের বাঁধা দেওয়া হয়। এর পরই বিক্ষোভকারীরা বিভিন্ন ধরনের অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে কর্মরত লেবার ও বসতবাড়ি ব্যাপক ভাংচুর চালায়। এসময় পুলিশ তাদের শান্ত করতে গেলে পুলিশ কে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে। এতে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাঁধে।

কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১০ রাউন্ড টিয়ার সেল ও শর্টগানের গুলি ছুড়ে। এসময় বিক্ষোভে নেতৃত্ব দেওয়ার জন্য ঘটনাস্থল থেকে জামান নামে একজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সংঘর্ষে সাংবাদিক, পুলিশ সহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে বলে তিনি জানান।

এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/জহুরুল ইসলাম জহির/রংপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here