শাহরিয়ার সিফাত, টাঙ্গাইল

আহমেদুল হক শাতিলকে সভাপতি ও আশরাফ পাহেলীকে সম্পাদক করে টাঙ্গাইল জেলা যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রতিবাদে সংগঠনের একাংশের নেতাকর্মীরা শুক্রবার দুপুরে শহরের পুরাতন বাসস্ট্যান্ডে জেলা বিএনপি’র সভাপতি আহমেদ আযম খানের কুশপুত্তলিকা দাহ্‌ করেছে। পরে তারা মিছিল বের করতে চাইলে পুলিশ লাঠি চার্জ শুরু করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় পুলিশ নুরুন্নবী নামে একজনকে আটক করে।

উল্লেখ্য প্রায় এক বছর আগে কাজী শফিকুর রহমান লিটনকে আহ্বায়ক এবং আহমেদুল হক শাতিলকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক করে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কন্দ্রেীয় যুবদল। কিন’ বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন এই কমিটির সংবাদ টাঙ্গাইলে পৌঁছার পর ক্ষোভে ফেটে পরে কাজী শফিকুর রহমান লিটনের সমর্থকরা। তারা রাতেই  বিক্ষোভ মিছিল নিয়ে রাস-ায় নেমে আসে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে স’ানীয় শহীদ মিনারে সমাবেশ করে। সমাবেশ চলাকালে কিছু বিক্ষুব্ধ নেতাকর্মীরা ভিক্টোরিয়া রোডের জেলা বিএনপির কার্যালয় ভাংচুর করে। সমাবেশে বক্তারা এ কমিটির জন্য জেলা বিএনপির সভাপতি এডভোকেট আহমেদ আজম খানকে দায়ী করে তাকে জেলার সকল কর্মকান্ডে অবাঞ্চিত ঘোষণা করে এবং অনতিবিলম্বে ঘোষিত কমিটি বাতিলের দাবি জানায়। তা না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে এই কমিটি বাতিল করা হবে বলেও হুশিয়ার করা হয়।

অপরদিকে রাতেই কমিটির সমর্থনে আশরাফ পাহেলীর নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here