যুগান্তর ও যমুনা টিভিতে মিথ্যা সংবাদ প্রচারের বিরুদ্ধে মানববন্ধন
????????????????????????????????????

সৈকত দত্ত, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরে দৈনিক যুগান্তর ও যমুনা টিভির মাধ্যমে মিথ্যাচার ও হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে চিকিৎসক সমাজের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শরীয়তপুর সদর হাসপাতালের প্রধান গেইটে মেইন রাস্তার উপর  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে, গত ৩১ জুলাই যুগান্তর পত্রিকায় প্রকাশিত শিরোনাম হয় ডা. মীমকে বরখাস্তের নির্দেশ। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নূনযীরুল মোহসেনীন মীমকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্ত্রীর চিকিৎসার জন্য মন্ত্রী তখন (নির্দেশ কালে) সিঙ্গাপুর ছিলেন। রোগী ও স্বজনের সঙ্গে ডা. মীমের দুর্ব্যবহারের বিষয়টি জানতে পেরে সেখান থেকেই গত বৃহস্পতিবার মন্ত্রী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি (মোহাম্মদ নাসিম) সিঙ্গাপুর থেকে ফোন করে মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের উর্ধ্বতন কর্মকর্তাদের ডা. মীমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এছাড়াও ডা. মীমের ব্যক্তিগত জীবন সম্পর্কে গত ৩১ জুলাই’১৫ শুক্রবারের যুগান্তর পত্রিকায় ও যমুনা টেলিভিশনে সংবাদ প্রচার করা হয়।

এরই প্রতিবাদে সারা দেশের ন্যায় শরীয়তপুরেও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। র্দীঘ সময়ের শরীয়তপুর সদর হাসপাতালের প্রধান গেইট মেইন রাস্তার উপর এ মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মো. মশিউর রহমান, জেলা পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি ডা. মনিরুল ইসলাম মনির, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি ডা. সুমন কুমার পোদ্দার, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. শেখ মোস্তফা খোকন, সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার কোষাধক্ষ্য ডা. জালাল উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নির্মল চন্দ্র দাস, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার সমাজ কল্যাণ সম্পাদক ও সিভিল সার্জন অফিসের গাইনী কনসালটেন্ট ডা. সৈয়দা শাহিনুর (নাজিয়া), জেলা পাবলিক হেলথ নার্স শিউলী আক্তার, শরীয়তপুর সদর হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডা. সাজেদা খাতুন, মেডিকেল অফিসার ডা. আম্বিয়া আলম কণা, ডা. মিতু আক্তার, ডা. সাবিনা খান সহ সদর হাসপাতালের নার্স, কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here