ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী রাজধানীতে যানজটে আটকা পড়ে ভর দুপুরে প্রায় দেড় কিলোমিটার পায়ে হেঁটে প্রায় দেড় ঘন্টা বিলম্বে শনিবার দুপুর দেড়টায় এক অনুষ্ঠানে উপস্থিত হন ।

মন্ত্রী বলেন, ওবায়দুল কাদের তার বিলম্বের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেন,’প্রচন্ড যানজট থাকায় দেড় কিলোমিটার পথ পায়ে হেঁটে অনুষ্ঠানে এসেছি। ইচ্ছা থাকলেও সময়মতো অনুষ্ঠানে আসতে পারিনি।
ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাবান (ভিআইপি/সিআইপি) লোকেরাই অধিকাংশ ক্ষেত্রে আইন ভঙ্গ করে, সাধারণ মানুষ করে না। এখন সংসদ সদস্য লেখা স্টিকার ব্যবহার করে ভুয়া সাংসদের গাড়ি সড়কে চলে, ভুয়া সাংবাদিক ও ভুয়া ডাক্তারও এরমধ্যে রয়েছে। যে পেশার সঙ্গে যারা জড়িত নন, এমনকি ভুয়া জনপ্রতিনিধির স্টিকার গাড়িতে লাগিয়েও রাস্তা-ঘাটে নানাভাবে আইন ভঙ্গ করা হচ্ছে। আইন ভাঙ্গার জন্যই যেন তারা এসব ভুয়া পরিচয় ব্যবহার করেন। 
মন্ত্রী  শনিবার দুপুরে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘ঢাকা মোটরবাইক শো- ২০১৪’ উপলক্ষে আয়োজিত মোটরবাইক শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  এ সব কথা বেলন। বাংলাদেশ ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস (বিডিইএমএস) মোটরবাইক দুর্ঘটনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
তিনি বলেন,’ ট্রাফিক পুলিশ উল্টো পথে গাড়ি চালিয়ে আগে চলে যেতে বললেও শুনিনি। কারণ, আইন মেনে আমি দৃষ্টান্ত স্থাপন করতে চাই। শিক্ষিত, অসাধারণ ও ভিআইপিদের আইন মেনে চলতে হবে। অ্যাটিচ্যুড ইজ অ্যা লিটল থিং বাট ইট মেকস এ হিউজ ডিফারেন্স।’
বিডিইএমএস’র সিইও সৈয়দ রাজু আহমেদ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, হেলমেটবিহীন অবস্থায় মোটরবাইক না চালানো এবং মোটরবাইক চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলা না- এ দুটি বিষয় এই মোটরবাইক শো ও র‌্যালি থেকে রাজধানীবাসীকে সচেতন করে তোলা হবে। আগামী ১৩ ও ২০ সেপ্টেম্বর একইভাবে মোটরবাইক র‌্যালি করবে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান বিডিইএমএস।

পরে ওবায়দুল কাদের সংসদ ভবনের সামনের সড়কে ‘সেইফ রাইড সেইফ লাইফ’ শ্লোগানে বিডিইএমএস আয়োজিত মোটরবাইক শো ও র‌্যালির উদ্বোধন করেন।  

বর্ণাঢ্য র‌্যালিটি বড় ট্রাকে বিভিন্ন ব্রান্ডের মোটরবাইক নিয়ে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে যাত্রা শুরু করে শ্যামলী, কল্যাণপুর, টেকনিক্যাল মোড়, মিরপুর ও শেওড়াপাড়া ঘুরে আবারো মানিকমিয়া অ্যাভিনিউয়ে এসে শেষ হয়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here